সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / গণঅধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়ার পদত্যাগ

গণঅধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়ার পদত্যাগ

শেরপুর নিউজ ডেস্ক: গণঅধিকার পরিষদের আহ্বায়কসহ প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন রেজা কিবরিয়া। বুধবার (৩ জানুয়ারি) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানিয়েছেন। কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানকে দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে।

গণঅধিকার পরিষদের একাংশের সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বুধবার রাত ১০টায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির এক জরুরি অনলাইন সভা অনুষ্ঠিত হয়।

সভায় কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার পদত্যাগ সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়। এতে সর্বসম্মতিক্রমে সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখার লক্ষ্যে কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানকে দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব অর্পণ করেন।
বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, ‘আপনাদের মাধ্যমে দেশবাসীর সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করছি এবং আমার পদত্যাগপত্র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর জমা দিয়েছি। এ ছাড়া আমি গণঅধিকার পরিষদের দলীয় সদস্যপদ থেকেও ইস্তফা দিয়েছি।

দলের যুগ্ম আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব প্রদান করছি।’
২০১৮ সালের ডিসেম্বর মাসে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ছেড়ে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে যোগ দেন রেজা কিবরিয়া। ২০২১ সালের অক্টোবর থেকে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গত বছর ড. রেজা কিবরিয়া ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের মধ্যে মতবিরোধে গণঅধিকার পরিষদ দুই ভাবে বিভক্ত হয়।

অপর ভাগের সভাপতি নুরুল হক নুর এবং সাধারণ সম্পাদক রাশেদ খান। উভয় অংশই সরকার বিরোধী চলমান আন্দোলনে মাঠে রয়েছে।

Check Also

বিএনপি এখন হতাশায় ডুবে আছে: ওবায়দুল কাদের

শেরপুর ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন হতাশায় ডুবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 3 =

Contact Us