Home / খেলাধুলা / টেস্টে সেরা দশে তাইজুল

টেস্টে সেরা দশে তাইজুল

শেরপুর নিউজ ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের বছর হওয়ায় বাকি সংস্করণগুলো নিয়ে খুব একটা আলোচনা হয়নি। তারপরও টেস্টে এ বছর উজ্জ্বল সময় কেটেছে বাংলাদেশের। ঘরের মাঠে খেলা চার টেস্টের তিনটিই জিতেছে স্বাগতিকরা। তবে সবচেয়ে উজ্জ্বল ছিল নিউজিল্যান্ডের সঙ্গে জয়। বোলিংয়ে লাল বলের ক্রিকেটে বছরটা দারুণ কেটেছে তাইজুল ইসলামের। বছরজুড়ে উইকেটশিকারি বোলারদের তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছেন তিনি। তবে এভারেজের দিক থেকে সেরা দুইয়েই বাঁহাতি এই স্পিনার।

এ বছর তুলনামূলকভাবে কম টেস্টই খেলেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া যেখানে খেলেছে ১৩টি, বাংলাদেশ খেলেছে মাত্র ৪টি। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের আট দলের মধ্যে যা সর্বনিম্ন। তারপরও বোলিংয়ে নিজেদের অন্যদের চেয়ে আলাদা করেছেন তাইজুল। চার ম্যাচে ১৮.৪৬ গড়ে উইকেট নিয়েছেন ২৪টি। দুবার করে ইনিংসে ৪টি ও ৫টি উইকেট নিয়েছেন তাইজুল। তবে গড়ের দিক থেকে বাংলাদেশ স্পিনারের চেয়ে এগিয়ে ভারতের রবিচন্দ্রন অশ্বিনের। ৭ টেস্টে ১৭.০২ গড়ে তিনি নেন ৪১টি উইকেট।

এ তালিকার শীর্ষে অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন। ১০ টেস্টে ৪৭ উইকেট নেন তিনি। এক ইনিংসে সর্বোচ্চ ৮টি উইকেট নেওয়ার রেকর্ড আছে অজি স্পিনারের। দুইয়ে থাকা অধিনায়ক প্যাট কামিন্স ১১ ম্যাচে নেন ৪২ উইকেট। টেস্ট থেকে অবসরে যাওয়া স্টুয়ার্ট ব্রড মাত্র ৮ টেস্টে নেন ৩৮ উইকেট। এক ম্যাচ বেশি খেলা অজি পেসার মিচেল স্টার্কও নেন সমানসংখ্যক উইকেট।

 

Check Also

প্যারিস অলিম্পিকের পর্দা উঠছে আজ

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্ব এখন সর্ববৃহৎ এই ক্রীড়া আসরের ডামাডোলে শামিল হওয়ার অপেক্ষায়। কেননা বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

Contact Us