সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

শেরপুর নিউজ ডেস্ক: মালয়েশিয়ার বঙ্গসারের আবদুল্লাহ হুকুমের একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে বিভিন্ন অভিবাসন অপরাধের জন্য ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন বিদেশি নাগরিককে আটক করেছে। শনিবার (৩০ ডিসেম্বর) কুয়ালালামপুরে ইমিগ্রেশন বিভাগ এই তথ্য জানায়।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক স্যামসুল বদরিন মহশিন বলেন, এলাকাটিতে বিদেশিদের থাকার সম্পর্কে স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে এক সপ্তাহ গোয়েন্দা নজরদারির পর শুক্রবার রাত ১১.১৫ মিনিটে শুরু হয়ে প্রায় তিন ঘণ্টা ধরে চলে এই অভিযান ।

অভিযানের সময় এক হাজার বিদেশিদের কাগজ পত্র যাচাইয়ের জন্য আটক করা হয়েছিল। তাদের মধ্যে বৈধ কাগজপত্র না থাকা সহ বিভিন্ন অভিবাসন অপরাধের জন্য ২৫২ জন বাংলাদেশি, ১৬৩ জন নেপালি, ৭৫ জন মায়ানমার নাগরিক, ৭২জন ইন্দোনেশিয়ান, চার ফিলিপিনো এবং একজন ভারতীয় নাগরিককে আটক করে ইমিগ্রেশন বিভাগ।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে যে আটককৃত অবৈধ অভিবাসীরা প্রতি ফ্ল্যাটে আট থেকে ১০ জন বাস করতো। এমনকি অ্যাপার্টমেন্টের আশেপাশের শপিং সেন্টারসহ বিভিন্ন দোকান ও নির্মাণ সাইটে কাজ করতো বলে জানা যায়। ১৪ তলা অ্যাপার্টমেন্টটিতে ইমিগ্রেশনের ৮৫ জন কর্মকর্তা ও সদস্যদের সমন্বয়ে অভিযানটি পরিচালনা করা হয় । অভিযানটি করতে চ্যালেঞ্জের মুখে পড়েছিল। অভিযানের সময় বেশকিছু অভিবাসী ভবন থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেছিল এবং দরজা খুলতে অস্বীকার করেছিল। এ ছাড়া ইমিগ্রেশন সদস্যদের জোর করে দরজা ভেঙে ফেলতে হয়েছিল। আটক হওয়া অভিবাসীদের আরও তদন্তের জন্য বুকিত জলিলের অভিবাসন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

অভিযানের পর ইমিগ্রেশনের পরিচালক সাংবাদিকদের বলেন, আটক অবৈধ অভিবাসীদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে এবং অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) অনুসরণ করে তদন্ত করা হবে।

Check Also

বিরল সূর্যগ্রহণের সাক্ষি হবে তিন দেশ

শেরপুর নিউজ ডেস্ক: ৮ এপ্রিল যুক্তরাষ্ট্রসহ তিন দেশের মানুষ দিনকে রাতের মতো দেখবেন। বিরল এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − five =

Contact Us