সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / প্রণোদনার টাকা পেলেন বিদেশ ফেরত কর্মীরা

প্রণোদনার টাকা পেলেন বিদেশ ফেরত কর্মীরা

শেরপুর নিউজ ডেস্ক: রেইজ প্রকল্পের আওতায় প্রণোদনার টাকা পেয়েছেন বিদেশফেরত কর্মীরা। গতকাল বুধবার প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন আর্থিক সহায়তা প্রকল্পের উদ্বোধন করেন। পটুয়াখালীর পিয়ারা বেগম ও পাবনার সোহেল রানার ব্যাংক হিসাবে সাড়ে ১৩ হাজার টাকা করে হস্তান্তরের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। একই সঙ্গে ৫১৪ জন বিদেশফেরত অভিবাসী কর্মীর ব্যাংক হিসাবে প্রণোদনার টাকা দেওয়া হয়েছে।

প্রবাসীকল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের রেফারেল ও আরপিএল প্রদানবিষয়ক মতবিনিময় অনুষ্ঠানে অনলাইন ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে প্রণোদনার টাকা দেওয়া হয়। রেইজ প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন– সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেল, যুব উন্নয়ন অধিদপ্তর, বিসিকসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা।

বিশ্বব্যাংকের ঋণে রেইজ প্রকল্পের আওতায় বিদেশফেরত দুই লাখ কর্মীকে সাড়ে ১৩ হাজার করে মোট ১৭০ কোটি টাকা দেবে সরকার। ২০১৫ সাল থেকে ফেরত আসা কর্মীরা এ সুবিধা পাবেন। ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বিদেশফেরত কর্মীদের আত্মকর্মসংস্থানে সহযোগিতা করতে হবে।

প্রকল্প পরিচালক সৌরেন্দ্র নাথ সাহা বলেন, বিদেশফেরত অভিবাসী কর্মীদের আত্মকর্মসংস্থানে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। ২৩ হাজার ৫০০ কর্মীকে প্রশিক্ষণ সহযোগিতা দেওয়া হবে।

 

Check Also

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বসছে এআই প্রযুক্তির ১ হাজার ৪২৭ ক্যামেরা

শেরপুর নিউজ ডেস্ক: হাইওয়ে পুলিশের প্রধান ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − ten =

Contact Us