সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ৪ জানুয়ারি কূটনীতিকদের সঙ্গে ইসির বৈঠক

৪ জানুয়ারি কূটনীতিকদের সঙ্গে ইসির বৈঠক

শেরপুর নিউজ ডেস্ক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটের ৩ দিন আগে ৪ জানুয়ারী বাংলাদেশের বিভিন্ন দূতাবাস, মিশন প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের নিয়ে বসবে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (২৫ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আগামী ৪ জানুয়ারি বিকাল ৩টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশে অবস্থিত বৈদেশিক মিশনগুলোর অফিস প্রধান, আন্তর্জাতিক মিশন, সংস্থার প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সঙ্গে কমিশনকে নিয়ে বসে দ্বাদশ সংসদ নির্বাচনের অগ্রগতি অবহিত করবে ইসি। সংশ্লিষ্ট কূটনৈতিকদের আমন্ত্রণ জানানোসহ উপস্থিত নিশ্চিত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছে কমিশন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে প্রায় আড়াইশ বিদেশি এবং স্থানীয় ২০ হাজারের বেশি পর্যবেক্ষকের আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে ইসি। বিদেশি পর্যবেক্ষকদের আবেদনগুলো পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনাপত্তি সাপেক্ষে অনুমোদন দেবে নির্বাচন কমিশন। নির্বাচন পর্যবেক্ষণ নীতিমালা মেনে অনুমোদিত পর্যবেক্ষকরা ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারবেন।

সবশেষ ১৮ ডিসেম্বর সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সব দেশ আমাদের নির্বাচন সম্পর্কে খোঁজ খবর নিচ্ছে। আমাদের দাতা দেশগুলো দেখতে চাচ্ছে নির্বাচন। সেটাকে চাপ বলেন বা এটা সেন্সেটাইজেশন বলেন, ওরা যে দৌঁড়ঝাপ করছে আমরা দেখেছি এবং যার ফলে সরকারও বারবার বলেছে যে, নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু হবে।

আমাদের তরফ থেকেও আমরা বলেছি যে, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। আন্তর্জাতিকভাবেও নির্বাচন সুন্দর হোক, সুষ্ঠু হোক সেই প্রত্যাশা সবার মতো আমাদেরও আছে। কিন্তু আমাদের তরফ থেকে নির্বাচনকে ফ্রি, ফেয়ার এবং পিসফুল করা এই তিনটা জিনিসের ওপর আমরা খুব জোর দিয়েছি। আমরা চাইবো ইলেকশনটা পিসফুলি হোক।

Check Also

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

শেরপুর নিউজ ডেস্ক: আবারও সেই জনস্রোত। স্বতঃস্ফূর্তভাবে রাস্তায় নেমে আসা। সব বয়সী মানুষ ফুল হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 2 =

Contact Us