Home / রাজনীতি / জমজমাট প্রচারণায় তরীকত ফেডারশনের প্রার্থীরা

জমজমাট প্রচারণায় তরীকত ফেডারশনের প্রার্থীরা

শেরপুর নিউজ ডেস্ক:আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের অন্যতম শরিক দল বাংলাদেশ তরীকত ফেডারেশন। গত দুটি জাতীয় নির্বাচনে তরীকতের সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনী সমঝোতা ছিল। তবে আসন্ন সমঝোতায় এবার কোনো আসন পায়নি দলটি। আসন না পেয়ে নির্বাচনে এককভাবে লড়ছে তরীকত ফেডারেশন। ‘ফুলের মালা’ প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে নেমেছে দলটি।

ইতিমধ্যে শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। দলটির মনোনীত প্রার্থীরা ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। ভোটারদের কাছে গিয়ে নিজ দলের প্রার্থীদের পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন তারা। তরীকত দাবি করছে, প্রচার-প্রচারণায় অন্যদের তুলনায় এগিয়ে আছে কারণ ভোট চাইতে তারা ভোটারদের দুয়ারে-দুয়ারে যাচ্ছেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১২৩ আসনে প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ তরীকত ফেডারেশন। তারা দাবি করছে এবারের নির্বাচনে অন্তত ৪০টি আসনে শক্ত প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের প্রার্থীরা ।

বর্তমান জাতীয় সংসদে দলটির একজন সংসদ সদস্য রয়েছেন। দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী চট্টগ্রাম-২ আসনের (ফটিকছড়ি) সংসদ সদস্য। তিনি এই আসন থেকে দশম জাতীয় সংসদেরও সদস্য ছিলেন। আগামী নির্বাচনেও একই আসনে প্রার্থী হয়েছেন তিনি।

তবে এবার ফটিকছড়ি আসনে আওয়ামী লীগও প্রার্থী দিয়েছে। দল থেকে মনোনয়ন পেয়েছেন খাদিজাতুল আনোয়ার। তিনি বর্তমান জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।

Check Also

উপজেলা নির্বাচন : ভোটে যেতে কৌশল খুঁজছে বিএনপি

শেরপুর ডেস্ক: আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করবে না। তবে দলের নেতাদের মধ্যে যাঁরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =

Contact Us