সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / রিজভীর অভিযোগ ‘নির্বাচনে দিল্লি প্রভাব বিস্তার করছে’

রিজভীর অভিযোগ ‘নির্বাচনে দিল্লি প্রভাব বিস্তার করছে’

শেরপুর নিউজ ডেস্ক: অতীতের তিনটি নির্বাচনের মতোই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিল্লি প্রভাব বিস্তার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দিল্লির প্রকাশ্য প্রভাবে বাংলাদেশের জনগণ উদ্বিগ্ন। বাংলাদেশের নির্বাচন নিয়ে আলোচনা বৈঠক বসছে দিল্লিতে। যা বাংলাদেশের জন্য সম্মানজনক নয়। শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ভারতীয় কূটনীতিকরা বাংলাদেশে এসে প্রকাশ্যে শেখ হাসিনার একতরফা ডামি নির্বাচনের পক্ষে বক্তব্য রাখছেন। বিএনপিসহ অধিকাংশ দলবিহীন নির্বাচনে তারা সমর্থন দিচ্ছেন। দিল্লি থেকে বলা হচ্ছে, তারা বাংলাদেশে স্থিতিশীলতা চান। তার মানে গণতন্ত্র তাদের কাছে এখন অপাংক্তেয়।

বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের মতো দেশটির গণমাধ্যমে বুদ্ধিজীবী ও সাংবাদিকরা যে সব মতামত প্রকাশ করছেন, তা প্রায় সবই তাদের সরকারি দৃষ্টিভঙ্গি ও নীতির পুনরাবৃত্তি ছাড়া কিছু নয় বলে মনে করেন বিএনপির এ নেতা।

ক্ষমতায় টিকে থাকতে গণতান্ত্রিক বিশ্বকে বিভ্রান্ত করতে শেখ হাসিনা নাশকতা ও জঙ্গি নাটক মঞ্চস্থ করার পরিকল্পনা নিচ্ছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, আমরা জানতে পেরেছি, একজন ডিআইজিকে দায়িত্ব দেওয়া হয়েছে জঙ্গি নাটক মঞ্চস্থ করার। এজন্য বিএনপি-জামায়াতের কয়েকজনকে তুলে নিয়ে রাখা হয়েছে। তাদেরকে দিয়ে জঙ্গি নাটক মঞ্চায়ন হতে পারে।

পার্শ্ববর্তী দেশের পরিকল্পনায় ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনের পূর্ববর্তী সময়েরই তারা জঙ্গি নাটক করে তাদের স্বার্থসিদ্ধি করেছিল। ৭ জানুয়ারি নির্বাচনের আগেও একই নীলনকশা বাস্তবায়ন করতে পারে বলে জানান তিনি।

পশ্চিমা বিশ্বকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা আওয়ামী লীগের কোনো নাটককে বিশ্বাস করবেন না। একতরফা সাজানো ‘ডামি নির্বাচন’ নিয়ে স্বোচ্চার হোন এবং এদেশের জনগণের একান্ত চাওয়া গণতন্ত্র এবং মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসুন।

ইসি পুতুলের মতো নাচছে উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, তারা প্রায়শ বিএনপিকেও হুমকি দিচ্ছেন।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, রুহুল কবির রিজভীর কাছে যদি তালিকা থাকে প্রকাশ করতে বলেন। এ প্রসঙ্গে রিজভী বলেন, কি হাস্যকর কথা। তিনি সাধু হওয়ার অভিনয় করছেন। তিনি গণভবনের সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মুখিয়ে আছেন আর তিনি জানেন না? তালিকা আমি কেন দিব? শেখ হাসিনাকে বলেন, পেয়ে যাবেন। আপনার প্রধান নির্বাচন কমিশনারকে বলেন পেয়ে যাবেন।

Check Also

বিএনপি এখন হতাশায় ডুবে আছে: ওবায়দুল কাদের

শেরপুর ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন হতাশায় ডুবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 3 =

Contact Us