Home / বিদেশের খবর / অবশেষে জামিন পেলেন ইমরান খান

অবশেষে জামিন পেলেন ইমরান খান

শেরপুর নিউজ ডেস্ক: সাইফার বা গোপন তারবার্তা ফাঁসের মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি জামিন পেয়েছেন। শুক্রবার (২২ ডিসেম্বর) পিটিআইয়ের জামিন আবেদনের ওপর শুনানি করে ১০ লাখ রুপি জামানতের বিনিময়ে তাদের জামিন মঞ্জুর করেছেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট। খবর দ্য ডনের।

বিচারপতি সরদার তারিক মাসুদের নেতৃত্বে বিচারপতি আতহার মিনাল্লাহ ও সৈয়দ মনসুর আলী শাহের সমন্বয়ে গঠিত তিন সদস্যের সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ পিটিআইয়ের এই দুই নেতাকে জামিন দিয়ে আদেশ জারি করেছেন।

ইমরান খান ও মাহমুদের বিরুদ্ধে সাইফার মামলাটি করেছে পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ)। মামলার অভিযোগে বলা হয়, গত বছর ওয়াশিংটনে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত ইসলামাবাদে একটি গোপন নথি পাঠিয়েছিলেন। তিনি এটি প্রকাশ করে রাষ্ট্রীয় গোপনীয়তার আইন লঙ্ঘন করেছেন। যদিও ইমরান এই অভিযোগ অস্বীকার করেছেন। পিটিআইয়ের দাবি, এই নথিতে ইমরানকে ক্ষমতাচ্যুত করতে যুক্তরাষ্ট্রের হুমকি ছিল। একই মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও আসামি করা হয়। তিনিও নিজেকে নির্দোষ দাবি করেছেন।

গত ১৩ ডিসেম্বর সাইফার মামলায় ইমরান ও মাহমুদকে দ্বিতীয়বারের মতো অভিযুক্ত করা হয়। এরপর অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে প্রতিষ্ঠিত বিশেষ আদালত আদিয়ালা জেলা কারাগারে গত সপ্তাহে নতুন করে সাইফার মামলার বিচারকাজ শুরু হয়। ২৩ অক্টোবর এই মামলায় তাদের দুজনকে প্রথমবারের মতো অভিযুক্ত করা হয়েছিল। এরপর থেকে আদিয়ালা কারাগারে তাদের বিচারকাজ হচ্ছিল।

Check Also

রাজধানীর কাছে পুলিশ স্টেশন দখল করলো আরাকান আর্মি

শেরপুর ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানী সিত্তওয়ের কাছে একটি থানা দখলে নিয়েছে আরাকান আর্মি। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 11 =

Contact Us