সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / নির্বাচন কারচুপি-অনিয়ম মুক্ত রাখতে সিইসির নির্দেশ

নির্বাচন কারচুপি-অনিয়ম মুক্ত রাখতে সিইসির নির্দেশ

 

শেরপুর নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের লক্ষ্যে ভোটকেন্দ্র কারচুপি, অনিয়ম ও পেশি শক্তিমুক্ত রাখার নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ১০ টায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক মিলনায়তনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

খুলনা বিভাগের ১০ জেলা এবং ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ী জেলার ডিসি-এসপি, ইউএনও-ওসিদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার। এ বৈঠকে ডিসি-এসপি, ইউএনও-ওসি, বিজিবি, কোস্টগার্ড ও আনসার বাহিনীর ২৯০ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি বলেন, ‘অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের লক্ষ্যে ভোটকেন্দ্র কারচুপি, অনিয়ম ও পেশি শক্তিমুক্ত রাখার নির্দেশনা দেয়া হয়েছে। আমরা আমাদের পক্ষ থেকে বলেছি যেকোনো মূল্যে দ্বাদশ সংসদ নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা হয়। কোনোরকম বিশৃঙ্খলা যেন না হয়, পরিবেশ যাতে অনুকূল থাকে, ভোটাররা যাতে স্বাধীনভাবে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

সিইসি বলেন, ‘আমরা কেউ ভোট কেন্দ্রের ভেতরে থাকবো না। ভেতরে থাকবে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসাররা। ভোটকেন্দ্রের ভেতরে যাতে কোনো অনিয়ম, কারচুপি, দখলদারিত্ব, কোনো রকম পেশিশক্তির প্রয়োগ না হয়, সেদিকে তাদের ব্যাপকভাবে প্রশিক্ষণ ও জবাবদিহিতা নিশ্চিত করতে বলা হয়েছে।’

Check Also

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

শেরপুর নিউজ ডেস্ক: আবারও সেই জনস্রোত। স্বতঃস্ফূর্তভাবে রাস্তায় নেমে আসা। সব বয়সী মানুষ ফুল হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 10 =

Contact Us