Home / অর্থনীতি / পুঁজিবাজারে বিও অ্যাকাউন্ট খুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

পুঁজিবাজারে বিও অ্যাকাউন্ট খুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

শেরপুর নিউজ ডেস্ক: পুঁজিবাজারে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট খুললেন বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা। পুঁজিবাজারের অন্যতম ব্রোকারেজ হাউজ উত্তরা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডে তাদের এই বিও হিসাব খোলা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এদিকে একই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার পূর্বে উত্তরা ব্যাংকের ৪০টি শেয়ার এবং এ যাবতকালে শেয়ারহোল্ডারদের জন্য ব্যাংকটির প্রদান করা লভ্যাংশ তার যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার গণভবনে দুপুর ১২টায় বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ব্যাংকটির শেয়ারসহ লভ্যাংশ হস্তান্তর করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার পূর্বে উত্তরা ব্যাংকের ৪০টি শেয়ারসহ এ যাবতকালে সকল লভ্যাংশ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে। এই শেয়ার হস্তান্তরের ফলে দায়মুক্ত হলো বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসি।

এদিকে উত্তরা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মুহাম্মদ গোলাম ফারুক বলেন, উত্তরা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড পুঁজিবাজারে দীর্ঘদিন ধরে বিশ্বস্ততার সঙ্গে কাজ করে যাচ্ছে। আমাদের প্রথম ও প্রধান দায়িত্ব ক্লায়েন্ট বা বিনিয়োগকারীদের তথ্য গোপন রাখা। তাই আমরা এ বিষয়ে কথা বলতে চাচ্ছি না।

Check Also

২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা

শেরপুর ডেস্ক: চলতি মাসের প্রথম ২৪ দিনে বৈধ পথে ও ব্যাংকিং চ্যানেলে ১৬৫ কোটি মার্কিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

Contact Us