সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বাংলাদেশ থেকে শ্রম নিষেধাজ্ঞা তুলে নিলো মালদ্বীপ

বাংলাদেশ থেকে শ্রম নিষেধাজ্ঞা তুলে নিলো মালদ্বীপ

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ থেকে অদক্ষ্য শ্রমিক নিয়োগের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে মালদ্বীপ সরকার। ফলে বাংলাদেশ থেকে নতুন করে অদক্ষ শ্রমিক দেশটিতে কাজের সুযোগ সৃষ্টি হবে।

রবিবার (১৭ ডিসেম্বর) দেশটির হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রণালয় বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।

এ প্রসঙ্গে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) ও দূতালয় প্রধান মোহাম্মদ সোহেল পারভেজ বলেন, মালদ্বীপে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় চালুর সিদ্ধান্ত অত্যন্ত ইতিবাচক। মিশন থেকে পরবর্তী সময়ে বিস্তারিত তথ্য জানানো হবে। নতুন ভিসা খোলার খবরে এত তাড়াহুড়ার কিছু নেই। যথাযথ নিয়ম মোতাবেক সবকিছু হবে।

তিনি বলেন, নতুন ভিসা চালু হবে এবং একই সঙ্গে যারা ডকুমেন্টেড না, তাদেরও বৈধতা পাওয়ার প্রয়োজন আছে। নিয়োগকর্তা চাইলে এক্সপ্যাট সিস্টেমে বাংলাদেশিদের ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন। ভিসা চালুর খবরে সবাইকে সচেতন হতে হবে। কোনও দালালের প্রলোভনে ফাঁদে পড়া যাবে না।

উল্লেখ্য, মালদ্বীপ ২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ থেকে অদক্ষ শ্রমিক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। যদিও তৎকালীন অর্থনৈতিক মন্ত্রী ফায়াজ ইসমাইল বলেছিলেন, নিষেধাজ্ঞা এক বছরের জন্য ছিল। পরে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়।

Check Also

প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

শেরপুর ডেস্ক: প্রকল্প বাস্তবায়ন এবং ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ভালো বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 1 =

Contact Us