সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

শেরপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে শনিবার (১৬ডিসেম্বর) দিনব্যাপি নানা কর্মসূচি পালন করা হয়। বিজয়ের প্রথম প্রহরে তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির শুভ সূচনা করা হয়। পরে উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের।

উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনার ও পৌর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির সূর্য সন্তানদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, বিএনপি, কমিউনিস্ট পার্টি, শেরপুর প্রেসক্লাব, ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
সকাল সাড়ে ৭ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিশেষ মোনাজাত করা হয়।

সকাল আটটায় শেরপুর ডিজে হাইস্কুল খেলার মাঠে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাহী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ¦ শাহজামাল সিরাজী ও শেরপুর থানার ওসি রেজাউল করিম রেজা আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনসহ অভিবাদন গ্রহণ করেন।

পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এরপর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেলা ১১ টায় উপজেলা মুক্তমঞ্চে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বাদ যোহর ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার দেওয়া হয়। বিকেলে মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ আলোনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসব অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজিব শাহরিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. গোলাম ফারুক, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ,সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, বীর মুক্তি যোদ্ধা ওবায়দুর রহমান,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ খান প্রমূখ উপস্থিত ছিলেন।

Check Also

শেরপুরে দিনে-দুপুরে শিক্ষকের বসতবাড়ি থেকে টাকা-স্বর্ণালংকার লুট

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে দিনে-দুপুরে মাদ্রাসা শিক্ষকের বসতবাড়ির তালা ভেঙে নগদ টাকা, মোবাইল ফোন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + seventeen =

Contact Us