সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / কিশোরগঞ্জের মেয়ে নাহিদার বিশ্ব জয়!

কিশোরগঞ্জের মেয়ে নাহিদার বিশ্ব জয়!

 

শেরপুর নিউজ ডেস্ক: প্রথমবারের মত ইতিহাসে নিজের নাম লিখিয়েছেন বাংলাদেশের অর্থডক্স বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। সম্প্রতি হয়েছেন বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড়। গুঞ্জনটা আগেই শোন যাচ্ছিলো তার নাম মাস সেরাদের সংক্ষিপ্ত তালিকায় আসার পর থেকেই। সদ্যই সেটিকে সত্য প্রমাণিত করলেন নাহিদা। ২৩ বছর বয়সী এ তারকা স্পিনার গত মাসেই পাকিস্তানের বিপক্ষে নিজেদের মাঠে সিরিজ জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান ।

আইসিসি তার প্রতিদানও দিয়েছে নাহিদাকে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়েদের বিভাগে ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হিসেবে ঘোষণা করেছে নাহিদার নাম। এই সম্মান জিততে তিনি পেছনে ফেলেছেন তার স্বদেশি ফারজানা হক এবং পাকিস্তানের তারকা ক্রিকেটার সাদিয়া ইকবালকে। যদিও এর আগে অক্টোবর মাসের সেরা হওয়ার লড়াইয়ে সংক্ষিপ্ত তালিকায় ছিলেন নাহিদা। কিন্তু সেবার ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউসের কাছে তিনি হেরে যান ।

গত নভেম্বরে ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়েছিল টাইগ্রেসরা। সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন নাহিদা। ৩ ম্যাচে মাত্র ১৪.১৪ গড়ে তিনি নিয়েছিলেন ৭ উইকেট। বোলিং ফিগার দেখে সাদামাটা মনে হলেও নাহিদার বোলিং কিন্তু মোটেও সাদামাটা নয়। পাকিস্তানি ব্যাটারদের রীতিমতো ঘোল খাইয়ে ছেড়েছেন।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ হেরে গেলেও নাহিদা পান ৩০ রানে ৩ উইকেট। দ্বিতীয় ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারে জয় পায় বাংলাদেশ। নাহিদার ৪৩ রানে ১ উইকেট লাভ করেন। কিন্তু সুপার ওভারের বোলিংয়ে মাত্র ৭ রানে নেন ২ উইকেট। তবে আসল ঝলকটা দেখান শেষ ওয়ানডেতে। তার বিষাক্ত স্পিন ছোবলে বাংলাদেশের সিরিজ জয়ের পাশাপাশি নাহিদা লাভ করেন ২৬ রানে ৩ উইকেট।

মাস সেরার পুরস্কার আন্দোলিত করেছে নাহিদাকেও। পুরস্কার পাওয়ার পর নাহিদা নিজের উচ্ছ্বাসের কথা গণমাধ্যমকে জানিয়েছেন। বলেছেন -‘এই মুহুর্তটা মনে রাখার মত। ক্রিকেট বিশেষজ্ঞদের নিয়ে গড়া এমন একটি মর্যাদাপূর্ণ প্যানেল থেকে স্বীকৃতি পাওয়া অনেক বড় অর্থ বহন করে। আইসিসি ওমেন্স প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কার জেতা আমার জন্য অনুপ্রেরণা ও উৎসাহের একটি বিশাল উৎস হবে।’

কিশেরগঞ্জের মেয়ে নাহিদার বিশ্বসেরা হওয়াতে আনন্দিত তার পরিবার, বন্ধুবান্ধব ও ভক্ত-সমর্থকরা। নাহিদাদের হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেট এগিয়ে যাবে বাংলাদেশের ক্রিকেট।

Check Also

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

শেরপুর ডেস্ক:তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া। এক ম্যাচ হাতে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

Contact Us