Home / বিদেশের খবর / ভারি বৃষ্টিতে তলিয়েছে মক্কার রাস্তাঘাট

ভারি বৃষ্টিতে তলিয়েছে মক্কার রাস্তাঘাট

শেরপুর নিউজ ডেস্ক: পবিত্র নগরী মক্কায় ভারি বৃষ্টিতে যানবাহনসহ অনেক সড়ক পানির নিচে তলিয়ে গেছে। তলিয়ে যাওয়া এসব গাড়ির অধিকাংশই পার্কিং করে রাখা ছিল সড়কের পাশে। দুর্যোগপূর্ণ এ আবহাওয়ার কারণে সৌদি আরবের মক্কাসহ দেশটির বিভিন্ন স্থানে সতর্কতা জারি করা হয়েছে।

ভয়াবহ এ ঝড়বৃষ্টির মধ্যেও মক্কায় পবিত্র কাবার আশপাশে মুসল্লিদের ধর্মীয় নিয়ম মেনে ইবাদত পালন করতে দেখা গেছে। সোমবার (১১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারি বৃষ্টি ও বজ্রঝড় হয়েছে। দুর্যোগপূর্ণ পরিস্থিতির বেশ কিছু ভিডিও সামাজিক মাধ্যমে ইতোমম্যে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, ভারি বৃষ্টিপাতের প্রভাবে মক্কার সড়কগুলো তলিয়ে গেছে। এছাড়াও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে চার দিনব্যাপী হলুদ সতর্কতা জারি করেছে।

দেশটির আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকতে পারে।

আরব স্টর্মস-এর বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার গ্লাসেও পানি পৌঁছে গেছে। অপর আরেক ভিডিওতে দেখা যাচ্ছে, পবিত্র কাবার কাছে তীর্থযাত্রীরা প্রচণ্ড বৃষ্টি এবং প্রবল ঝড়ো বাতাসের মধ্যেও ইবাদত অব্যাহত রেখেছেন।

Check Also

রাজধানীর কাছে পুলিশ স্টেশন দখল করলো আরাকান আর্মি

শেরপুর ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানী সিত্তওয়ের কাছে একটি থানা দখলে নিয়েছে আরাকান আর্মি। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − eight =

Contact Us