Home / বগুড়ার খবর / বগুড়ায় কেজিতে ৫০ টাকা কমলো পেঁয়াজের দাম

বগুড়ায় কেজিতে ৫০ টাকা কমলো পেঁয়াজের দাম

 

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় একদিনের ব্যবধানে বগুড়ায় পেঁয়াজের দাম কমেছে প্রতিকেজি ৪০ থেকে ৫০ টাকা।
রবিবার বগুড়ার রাজাবাজারে ১৩০ থেকে ১৬০ টাকা দরে পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে সেই পেঁয়াজ সোমবার ৯০ থেকে ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা বলছেন, বাজারে প্রচুর পরিমাণে পেঁয়াজের সরবরাহ বেড়েছে তাই দাম কমে গেছে।
রাজাবাজার, ফতেহ আলী বাজার ও রেল লাইনের উপরের বাজারে দেখা গেছে, পাইকারিতে নতুন দেশি পেঁয়াজ ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে যা গত দুই দিন আগে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এছাড়া পুরাতন দেশী পেঁয়াজ ১৬০ থেকে ১৭০ টাকা কেজি দরে যা গত দুইদিন আগে ছিল ১৯০ থেকে ২০০ টাকা কেজি।

পেঁয়াজ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, ‘এক রাতের মধ্যে পেঁয়াজের দাম বেড়েছিল। আজ সরবরাহ বেড়েছে তাই কমেছে। কাঁচামালের দাম এভাবেই ওঠাবাড়া করে। তবে এতে আমরা ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত। গতকাল বেশি দামে কেনা পেঁয়াজ আজ কম দামে বিক্রি করতে হচ্ছে।’

এদিকে দাম কমে যাওয়ায় ক্রেতাদের মাঝে স্বস্থি বিরাজ করছে। সোহেল রানা নামে এক ক্রেতা জানান, বাজার নিয়ন্ত্রণ করার পাশাপাশি পেঁয়াজ উৎপাদন বাড়াতে হবে। এতে সবাই উপকৃত হবেন।

বগুড়ার রাজাবাজার আড়তদার ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ বলেন, ‘ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ ও দেশীয় পর্যাপ্ত সরবরাহ না থাকার কারণে পেঁয়াজের দাম বেড়েছিল। দেশি পেঁয়াজের সরবরাহ বাড়লে দাম আরো কমে আসবে।’

Check Also

শেরপুরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে শবেবরাতের রাতে গলায় ফাঁস দিয়ে ফাইমা খাতুন (২০) নামের এক গৃহবধু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + seven =

Contact Us