সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / আদম তমিজী হক ডিবি হেফাজতে

আদম তমিজী হক ডিবি হেফাজতে

শেরপুর নিউজ ডেস্ক: হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানী গুলশানের বাসা থেকে তাকে গোয়েন্দা শাখার (ডিবি) হেফাজতে নেয়া হয়। তাকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তমিজি হকের বিরুদ্ধে দক্ষিণ খান থানায় রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা রয়েছে।

ডিএমপির ডিবির একাধিক কর্মকর্তা তমিজি হককে আটকের বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, পরে এ বিষয়ে ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বিস্তারিত জানাবেন। এর আগে, গত ১৬ নভেম্বর এলিট ফোর্স র‌্যাবও আদম তমিজি হককে গ্রেপ্তারের জন্য অভিযান চালালেও তাকে গ্রেপ্তার করেনি। তখন এ বিষয়ে র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেছিলেন, আদম তমিজীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইন ও তার (তমিজী) স্ত্রীর করা মামলাসহ আরো মামলা রয়েছে। তার বাসায় অভিযানের তল্লাশি পরোয়ানা ছিল। অভিযোগের ভিত্তিতে র‌্যাব কর্মকর্তারা নিয়ম মেনেই ম্যাজিস্ট্রেট ও চিকিৎসকসহ তার বাসায় অভিযানে যায়। তবে সেখানে তিনি বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটান।

তিনি ছুরি নিয়ে সুইসাইড (আত্মহত্যা) করার হুমকি দেন, জানালার গ্লাস (কাচ) ভেঙে ফেলেন, এক পা বাইরে দিয়ে লাফ দেয়ার হুমকি দেন। পরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গ্রেপ্তার করা হয়নি তাকে। তিনি একেকবার একেক কথা বলছিলেন। এর আগে, তিনি তার কারখার সব শ্রমিককে ডেকে এনে আটকে রেখেছিলেন। এরপর বাসার প্রধান ফটক ঝালাই করে দিয়েছেন, যাতে কেউ বের হতে না পারে। এমনকি শ্রমিকেরা বের হতে গেলে তাদেরও আত্মহত্যার হুমকি দিয়েছেন তিনি। পরে আমরা তার বাসায় গেলে শ্রমিকেরা বেরিয়ে যান। স্বাভাবিক ও সুস্থভাবে র‌্যাব তাকে আইনের আওতায় আনতে চায় বলে জানান কমান্ডার খন্দকার আল মঈন।
গত সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের পাসপোর্ট পুড়িয়ে ও নিজ দল আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে আলোচনায় আসেন আদম তমিজি হক। এরপরেও তার আদম হক নামের ফেসবুক আইডি ব্যবহার করে জনশৃঙ্খলা পরিপন্থী, মিথ্যা, আক্রমণাত্মক তথ্য-উপাত্ত প্রচার করে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিসহ বর্তমান সরকার বিরোধী বিভিন্ন ধরনের অবমাননাকর, আপত্তিজনক, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য প্রচার করেন। তার এসব বক্তব্যে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। পরে এ বিষয়ে গত ১৫ নভেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিছুর রহমান বাদী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নামে কটূক্তির অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন। পরে ব্রিটিশ নাগরিকত্ব থাকা আদম তমিজী হককে আ.লীগ থেকে বহিষ্কার করা হয়।

 

Check Also

প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

শেরপুর ডেস্ক: প্রকল্প বাস্তবায়ন এবং ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ভালো বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + two =

Contact Us