সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সিরাজগঞ্জ-৬ আসনে আ. লীগের মনোনয়ন পেলেন কবিতা

সিরাজগঞ্জ-৬ আসনে আ. লীগের মনোনয়ন পেলেন কবিতা

শেরপুর ডেস্কঃ সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেরিনা জাহান কবিতা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন দেওয়া হয়।

এদিন একটি সংসদীয় আসন, ১০ পৌরসভা ও দুই উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন ও ১০টি পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত। আসনটি থেকে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন হাসিবুর রহমান স্বপন। গত ২ সেপ্টেম্বর স্বপনের মৃত্যু হলে সিরাজগঞ্জ-৬ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী আগামী ৩০ নভেম্বরের মধ্যে আসনটিতে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

Check Also

চিনির দাম বাড়ছে না

শেরপুর নিউজ ডেস্ক: পবিত্র রমজান মাসের আগে সরকারি মিলের লাল চিনির দাম কেজিতে ২০ টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

Contact Us