সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ‌দুই বছর পর পর ফুটবল বিশ্বকাপ

‌দুই বছর পর পর ফুটবল বিশ্বকাপ

শেরপুর ডেস্কঃ আর চার বছর নয়! এবার থেকে দু’বছর অন্তরই ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে পারবেন ফুটবলপ্রেমীরা। চলতি বছরের মে মাসে এমনটাই প্রস্তাব দিয়েছে ফিফা। বুধবার উয়েফা কংগ্রেসে ফিফার সেই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। সেখানেই জানা গেছে, ২০২৮ সালের পর থেকেই প্রতি দু’বছর অন্তর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে ফিফা। কিন্তু উয়েফার সেই প্রস্তাবে সম্মতি নেই। খবর সংবাদ প্রতিদিনের।

প্রতি চার বছর অন্তর আয়োজিত হয় মহিলা ও পুরুষ বিশ্বকাপ। কোনও একটি দেশ এই বিরাট আয়োজনের দায়িত্ব পেয়ে থাকে। ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনোর প্রস্তাব এবার থেকে দু’বছর অন্তর অন্তর পুরুষ এবং মহিলাদের এই বিশ্বকাপের আয়োজন করা যেতে পারে। প্রতি দু’বছর অন্তর ছেলে এবং মেয়েদের বিশ্বকাপ আয়োজন করা যায় কি না তা নিয়ে ২০২১ সালের মে মাসে গবেষণা শুরু করে ফিফা। ফিফার তরফে সেই প্রস্তাব উয়েফার কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাতেই চিন্তা শুরু হয়েছে ইউরোপীয় ফুটবল মহলে।

উয়েফা মনে করছে, ২০২৮ সালের মধ্যে বিশ্বকাপের সংখ্যা বাড়িয়ে দেবে ফিফা। যার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে ইউরোপের ক্লাবগুলি। আর্থিকভাবে ধাক্কা খাবে উয়েফাও। কারণ, ফিফার ভাবনা কার্যকরী করতে গেলে আন্তর্জাতিক ফুটবল ক্যালেন্ডারই বদলে ফেলতে হবে। অন্যান্য টুর্নামেন্টগুলির আয়োজন এক্ষেত্রে কীভাবে হবে, তা-ও বড় প্রশ্ন। তাছাড়া এমনটা হলে বিশ্বকাপ কোয়ালিফায়িং রাউন্ডের জন্যও সময় অনেকটাই কমে যাবে।

Check Also

জানা গেল মুস্তাফিজের ম্যাচের সময়সূচি

শেরপুর ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল চেন্নাই সুপার কিংসে যোগ দিয়েছেন মুস্তাফিজুর রহমান। আগামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + sixteen =

Contact Us