Home / পড়াশোনা / হাইকোর্টের নির্দেশনা মানতে সব বিশ্ববিদ্যালয়ে ইউজিসির চিঠি

হাইকোর্টের নির্দেশনা মানতে সব বিশ্ববিদ্যালয়ে ইউজিসির চিঠি

শেরপুর নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের কোটাসংক্রান্ত নির্দেশনা প্রতিপালন করতে সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষতির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের মামলার পরিপ্রেক্ষিতে আদালত কর্তৃক নিম্নলিখিত পর্যবেক্ষণ ও নির্দেশনা প্রদান করা হয়েছে।

নির্দেশনাগুলো হলো- ১। সব প্রতিবাদকারী কোমলমতি ছাত্র-ছাত্রীদেরকে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে গিয়ে নিজ নিজ কাজে, অর্থাৎপড়াশোনায় মনোনিবেশ করতে বলা হলো।

২। দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য/প্রক্টর ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা তাঁদের ছাত্র-ছাত্রীদেরকে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরিয়ে নিয়ে শিক্ষার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করবেন মর্মে এই আদালত আশা করে।

৩। স্বতঃস্ফূর্ত প্রতিবাদকারী ছাত্র-ছাত্রীরা চাইলে আইনজীবীর মাধ্যমে তাদের বক্তব্য আদালতের সামনে তুলে ধরতে পারবেন। আদালত মূল দরখাস্তটি নিষ্পত্তিকালে তাদের বক্তব্য বিবেচনায় নেবে।’

এমতাবস্থায়, আদালত কর্তৃক প্রদত্ত উক্ত পর্যবেক্ষণ ও নির্দেশনাসমূহ প্রতিপালনের জন্য নির্দেশক্রমে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোকেয়া হলকে ‘রাজনীতিমুক্ত’ ঘোষণা

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলকে ছাত্র ‘রাজনীতিমুক্ত’ ঘোষণা করা হয়েছে। এখন থেকে ওই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 9 =

Contact Us