Home / খেলাধুলা / ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই মিশন শুরু শান্তদের

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই মিশন শুরু শান্তদের

শেরপুর নিউজ ডেস্ক: আট বছর পর মাঠে গড়াতে যাচ্ছে চ্যাম্পিয়নস ট্রফি। সবশেষ ২০১৭ সালে ইংল্যান্ড ও ওয়েলসের যৌথ আয়োজনে মাঠে গড়িয়েছিল এই টুর্নামেন্টটি। ঐ আসরে নিজেদের প্রথম শিরোপা জিতেছিল পাকিস্তান। আগামী বছরের বর্তমান চ্যাম্পিয়নদের ঘরের মাটিতেই বসতে যাচ্ছে এই টুর্নামেন্টের নবম আসর। যা ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে চলবে ৯ মার্চ পর্যন্ত।

ইতিমধ্যে এই টুর্নামেন্টের একটি খসড়া গ্রুপিং প্রকাশ করেছিল আয়োজক দেশ। সেখানে জানা গিয়েছিল টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে খেলবে বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও নিউজিল্যান্ড।

এবার জানা গেল টুর্নামেন্টের খসড়া সূচি। সেখানেই দেখা গিয়েছে, নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ভারতকে। যদিও আইসিসির পক্ষ থেকে এ সূচি নিয়ে চূড়ান্ত কিছু জানা যায়নি।

গেল পরশু দিন ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির সূচি প্রকাশ্যে আনে ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি টেলিগ্রাফ। সেখানে দেখা যায় নিউজিল্যান্ড ও পাকিস্তানের ম্যাচ দিয়ে করাচিতে পর্দা উঠবে এই টুর্নামেন্টের। আর আসরের দ্বিতীয় ম্যাচেই লাহোরে রোহিত-বিরাটদের বিপক্ষে মাঠে নামবে শান্ত-সাকিবরা। এছাড়া গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটিও লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে এই মাঠেই। ঐ ম্যাচের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। আর মাঝের একটি ম্যাচ আয়োজকের বিপক্ষে খেলবেন রাওয়ালপিন্ডিতে।

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল অনুষ্ঠিত হবে ৯ মার্চ। ১০ মার্চ থাকছে ফাইনালের রিজার্ভ ডে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে। ফাইনালসহ সাতটি ম্যাচ আয়োজন করবে লাহোর। উদ্বোধনী ম্যাচ ও একটি সেমিফাইনালসহ করাচিতে থাকছে তিনটি ম্যাচ। আরেক সেমিফাইনালসহ পাঁচ ম্যাচ আয়োজিত হবে রাওয়ালপিন্ডিতে। যদিও এখনো এই টুর্নামেন্ট নিয়ে খানিকটা নাটক দেখার বাকি আছে। কেননা এখনো নিশ্চিত নয়, এই আসরে অংশ নিতে ভারত পাকিস্তান সফরে যাবে কি না। কারণ দেশটির পক্ষ থেকে এখনো কিছু নিশ্চিত করা হয়নি। ভারত অপেক্ষায় রয়েছে সরকারের সংকেতের।

সবশেষ গেল বছর এশিয়া কাপের আয়োজকও ছিল পাকিস্তান। সেবার ভারত দেশটিতে খেলতে যাবে না জানিয়ে দিলে পরবর্তীকালে হাইব্রিড মডেলে আয়োজন হয় টুর্নামেন্টটি। এদিকে সব শেষ আসরে টাইগাররা সেমিফাইল খেলেছিল। এ টুর্নামেন্টে লাল-সবুজের প্রতিনিধিদের এটি সর্বোচ্চ অর্জন। যদিও ঐ ম্যাচে বড় ব্যবধানেই ভারতের বিপক্ষে হেরেছিল মাশরাফি বিন মর্তুজার দল।

Check Also

অলিম্পিকে মশাল বহন করলেন বিটিএস তারকা জিন

  শেরপুর নিউজ ডেস্ক: প্যারিসে অলিম্পিকের পর্দা উঠছে আগামী ২৬ জুলাই। এ উপলক্ষে অলিম্পিকের মশাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − nine =

Contact Us