সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে পুকুর থেকে নকল স্বর্ণের মূর্তি উদ্ধার

শেরপুরে পুকুর থেকে নকল স্বর্ণের মূর্তি উদ্ধার

শেরপুর নিউজ ডেস্ক:বগুড়ার শেরপুরে পুুকুর থেকে জাল দিয়ে মাছ ধরার সময় জেলের জালে উঠে এসেছে প্রায় চারশ গ্রাম ওজনের একটি নকল স্বর্ণের মূর্তি। শুক্রবার বিকেলে মূর্তিটি উদ্ধার করে ২টি স্বর্ণের দোকানে পরীক্ষা করে দেখা যায় এটি স্বর্ণের নয়। তবে ধারনা করা যাচ্ছে এটি ধাতপ পদার্থ।
প্রত্যক্ষদর্শি সুত্রে জানা যায়, গত ১৮ জুন বুধবার সকালে মির্জাপুর ইউনিয়নের কাশিয়াবালা গ্রামের জেলে সুধন, শ্রীমন, অরজুন, অমল, সুদেব আম্বইল গ্রামের আন্দারকোঠা পুকুরের মাছ চাষি ফকর উদ্দিন আহম্মেদ লিটনের পুকুরে মাছ ধরতে যায়। সেখানে মাছ ধরার জন্য জেলেরা ওই পুকুরে জাল দিয়ে টান দেন। এ সময় তাদের জালের মধ্যে মাছের সঙ্গে মূতিটিও উঠে আসে। তখন তরা মূর্তিটি দেখে নিয়ে পাথরের সঙ্গে ঘর্ষণ দিলে স্বর্ণের মত চকচক করে। মূর্তিটি গোপনে শ্রীমনের নিকট গচ্ছিত রাখে বাড়িতে গিয়ে সবাই মিলে ভাগ নেওয়ার জন্য। পরের দিন মূর্তিটি সুধন, অরজুন, অমল, সুদেব চাইলে শ্রীমন অস্বীকার করে জানায় সেটি হারিয়ে গেছে। বিষয়টি নিয়ে এলাকায় শালিশ বৈঠক বসে। সেখানেও শ্রীমন অস্বীকার করলে পরবর্তিতে এলাকায় মূর্তি নিয়ে গুঞ্জন শুরু হলে বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে ২১ জুন শুক্রবার বিকেলে পুলিশ মির্জাপুর এলাকা থেকে ওই মূর্তিটি উদ্ধার করে।
এ বিষয়ে অরজুন, অমল জানান এই মূর্তিটি স্বর্ণের হওয়ায় শ্রীমন আমাদের ভাগ দিতে চাইনি। এ কারণে শ্রীমন হারিয়ে যাওয়ার কথা বলে। পরে স্থানীয় ভাবে শালিশ হলে পুলিশ খবর পেয়ে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে শেরপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন জানান, শেরপুরে ২টি স্বর্ণের দোকানে পরীক্ষা করা হয়েছে এটি স্বর্ণের নয়। আইনি প্রক্রিয়ার মাধ্যমে বগুড়া প্রতœতত্ত্ব অধিদপ্তরে মূর্তিটি পাঠানো হবে।

Check Also

দলীয় কার্যালয়ে হামলার ঘটনায় বগুড়া জেলা আওয়ামী লীগের নিন্দা ও প্রতিবাদ

বিএনপি জামাতের নির্দেশে ছাত্রদল এবং ছাত্র শিবিরের নেতৃত্বে অতর্কিত হামলা করে আওয়ামীলীগ কার্যালয়ের চেয়ার টেবিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 8 =

Contact Us