Home / দেশের খবর / মানুষ বিনামূল্যে পাচ্ছে ৩৪ প্রকার ওষুধ ও চিকিৎসাসেবা : পলক

মানুষ বিনামূল্যে পাচ্ছে ৩৪ প্রকার ওষুধ ও চিকিৎসাসেবা : পলক

শেরপুর নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে মানুষ ঘরের কাছে বিনা মূল্যে পাচ্ছেন ৩৪ প্রকার ওষুধ ও প্রাথমিক চিকিৎসাসহ স্বাস্থ্যসেবা। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ১৪ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক তৈরি করে দিয়েছেন। এর মাধ্যমে গ্রামের মানুষের সময় ও অর্থ বাঁচার পাশাপাশি প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত হচ্ছে।’

রোববার (১৬ জুন) বেলা ১১টায় সিংড়া উপজেলার মহেশচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা “আমার গ্রাম আমার শহর” বাস্তবায়ন করেছেন। ফলে গ্রামে বসেই মানুষ শহরের সব সুবিধা পাচ্ছে। শতভাগ বিদ্যুৎ, শিক্ষার প্রসার, চিকিৎসাসেবা, রাস্তাসহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে অভূতপূর্ব। দ্রুতগতির ইন্টারনেট সুবিধার সুযোগ গ্রহণ করে বাড়িতে বসেই ফ্রিল্যান্সাররা অর্থ উপার্জন করছেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান লিখন, শামীমা হক রোজী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এএসএম আলমাস, স্থানীয় কাউন্সিলর আব্দুল আউয়াল রিংকু প্রমূখ।

Check Also

সংলাপে রাজি নন আন্দোলনকারীরা

শেরপুর নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলনের বর্তমান পরিস্থিতিতে সরকারের সঙ্গে আলোচনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − eight =

Contact Us