সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / পদ্মা সেতুতে একদিনে ৫ কোটি টাকা টোল আদায়

পদ্মা সেতুতে একদিনে ৫ কোটি টাকা টোল আদায়

 

শেরপুর ডেস্ক: আর একদিন পরেই পবিত্র ঈদুল আজহা। ঈদকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার পদ্মা সেতুতে বেড়েছে ঘরমুখো মানুষের চাপ। আর এতে সেতুতে বেড়েছে টোল আদায়।

শুক্রবার (১৪ জুন) পদ্মা সেতু দিয়ে ৪৪ হাজার ৩৩টি যান পারাপার হয়েছে। এর থেকে টোল আদায় হয়েছে ৪ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

শনিবার (১৫ জুন) সকালে লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে পদ্মা সেতু পরিদর্শনে গিয়ে সেতু বিভাগের সিনিয়র সচিব মো. মঞ্জুর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার সকাল থেকে পদ্মা সেতুর টোল প্লাজা ঘিরে ছিল লম্বা লাইন। এ পথে প্রাইভেটকার, মাইক্রো, বাস-ট্রাকসহ সব ধরনের যানবাহন পারাপার হচ্ছে। আর ভিন্ন লেন দিয়ে চলছে মোটরসাইকেল। ভোর থেকে যানবাহনের চাপ বেশি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে আসে। তবে কখনো কখনো যানবাহনের চাপ বেড়ে লাইন লম্বা হচ্ছে। আবার কখনো ফাঁকা হয়ে যাচ্ছে।

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পদ্মা সেতু কর্তৃপক্ষ নানা পরিকল্পনা গ্রহণ করেছে। সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সাতটি টোল বুথে যানবাহনের টোল আদায় করা হচ্ছে। এ ছাড়া যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে নজরদারি বাড়ানো হয়েছে।

পদ্মা সেতু হয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পেয়ে খুশি দক্ষিণাঞ্চলের মানুষ। দুপাশের এক্সপ্রেসওয়েতেও ঝক্কিঝামেলাবিহীন যাতায়াত করছেন ঘরমুখো মানুষ।

Check Also

আবারও বাড়ল সোনার দাম

শেরপুর নিউজ ডেস্ক: দেশের বাজারে সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভরিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 8 =

Contact Us