Home / আইন কানুন / বিচার বিভাগের ইতিহাসে ঘটলো যে ‘নজিরবিহীন’ ঘটনা

বিচার বিভাগের ইতিহাসে ঘটলো যে ‘নজিরবিহীন’ ঘটনা

শেরপুর নিউজ ডেস্ক: সংস্কার কাজ শেষে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির এজলাসে আবার বিচারিক কাজের উদ্বোধন উপলক্ষে বিশেষ অধিবেশন শুরু হয়েছে।

সোমবার (১০ জুন) বিকাল ৪টার দিকে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান নেতৃত্বে সুপ্রিমকোর্টের উভয়বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ বিশেষ অধিবেশনে অংশ নেন।

প্রচলিত নিয়মে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগসহ সব আদালত কক্ষে ছবি ওঠানো, ভিডিও করা দণ্ডনীয় অপরাধ। তবে আজকের অধিবেশনের বিশেষ দিক ছিল আপিল বিভাগের এজলাস কক্ষে ছবি ও ভিডিও করার পাশাপাশি, সেখান থেকে লাইভ সম্প্রচার করা হয়।

বিশেষ অধিবেশনে অ্যাটর্নি জেনারেল সুপ্রিম কোর্টের গৌরবময় ইতিহাস তুলে ধরে বক্তব্য দিয়েছেন।

এর আগে গত বুধবার এ বিষয়ে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের প্রধান বিচারপতির এজলাস কক্ষের নানান মাত্রায় সংস্কারসহ আধুনিকীকরণ করা হয়েছে।

এ উপলক্ষে প্রধান বিচারপতির এজলাস কক্ষে পুনরায় বিচারিক কার্যক্রমের সূচনা উপলক্ষে আগামী ১০ জুন বিকাল ৪টায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে।

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ বিশেষ অধিবেশনে অংশগ্রহণ করবেন। উক্ত অধিবেশনে প্রধান বিচারপতির এজলাস কক্ষে ক্যামেরাসহ প্রবেশ এবং খবর সংগ্রহ করা যাবে। কেবলমাত্র ওই দিনের জন্যই ক্যামেরাসহ প্রবেশ করার অনুমতি দেওয়া হলো।

Check Also

অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূসের বিচার শুরু

শেরপুর নিউজ ডেস্ক: গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − two =

Contact Us