Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুরে নজর কেড়েছে ৪০ মণের ‘বাংলার রাজা’

শেরপুরে নজর কেড়েছে ৪০ মণের ‘বাংলার রাজা’

শেরপর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুর পৌরশহরের আজিজুল ইসলাম শাওনের খামারে থাকা ‘বাংলার রাজা’ আকৃষ্ট করছে সবাইকে। ৪০ মণ ওজনের ষাঁড়টিকে এই নাম দেওয়া হয়েছে। আসন্ন ঈদুল আজহার জন্য পশুটিকে লালন-পালন করেছেন তিনি। আদর করে ডাকেন ‘বাংলার রাজা’। দাম হাঁকছেন ৩৫ লাখ টাকা। বিগত পাঁচ বছর ধরে গরুটি পালন করছেন শাওন।

জানতে চাইলে তিনি বলেন, কোরবানির ঈদের আগে পত্রিকায়, টেলিভিশনে বড় বড় ষাঁড়ের ছবি দেখে নিজেরও একটি খামার গড়ে তোলা ও বড় ষাঁড় পালনের স্বপ্ন দেখেন। পরবর্তীতে তার বাবা আখতারুজ্জামান পল্টুর কাছে নিজের শখের কথা বলেন। পরে তার বাবা অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের গাভিসহ একটি বাছুর কিনে দেন। এরপর থেকে দীর্ঘ পাঁচ বছর পশুটি লালন-পালন করে বর্তমানে ওজন ১৬শ’ কেজিতে দাঁড়িয়েছে।

শাওনের দাবি, রাজশাহী বিভাগের মধ্যে তার বাংলার রাজা সবচেয়ে বড়। কেননা বিভিন্ন হাটে যাচ্ছি, কিন্তু এই ষাঁড়ের মতো এত বড় কোন ষাঁড় চোখে পড়ছে না। তিনি এবারের কোরবানির ঈদে ষাঁড়টিকে বিক্রি করবেন।
শাওনের বাবা আখতারুজ্জামান পল্টু বলেন, বাড়িতে গড়ে তোলা খামারে আগে থেকেই পশু পালন করে আসছি। ছেলেটিরও শখ ষাঁড় পালন করবে।

তাই আমিও তাকে আলাদা করে একটি ষাঁড় বাছুর কিনে দেই। পশুটির নাম বাংলার রাজা রাখলেন কেন-জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের মধ্যে সেরা গরু হবে এজন্য ‘বাংলার রাজা’ রাজা নাম রাখা হয়েছে।

কেমন দামে গরুটি বিক্রি করতে চান জানতে চাইলে তিনি বলেন, ৩৫ লাখ টাকা আমাদের চাওয়া দাম। গত ৫ বছরে খরচ হয়েছে প্রায় ২২ লাখ টাকা।

Check Also

শেরপুরে রূপালী ব্যাংক কর্মকর্তার বিদায় অনুষ্ঠিত

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুরে রূপালী ব্যাংক পিএলসির সিনিয়র অফিসার মো. ইসমাইল হোসেনের বদলী জনিত বিদায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 3 =

Contact Us