Home / বগুড়ার খবর / বগুড়ায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

বগুড়ায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

শেরপুর ডেস্ক: ‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ প্রতিপাদ্যে বগুড়ায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর বেলা ১০ টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে পরিবেশ অধিদফতর বগুড়া জেলা ও রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়ার পরিচালক (উপসচিব) মুহা. আহসান হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রকৃতি ও পরিবেশ থেকে নানা উপাদান গ্রহণ করেই আমরা বেঁচে থাকি। কাজেই প্রকৃতি ও পরিবেশ ক্ষতিগ্রস্ত হলে আমাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। মানবজাতির কল্যাণের স্বার্থে আমাদেরকে প্রকৃতি ও পরিবেশের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে হবে।
তিনি আরও বলেন, পরিবেশকে রক্ষা করতে হলে বৃক্ষ নিধন রোধ করতে হবে। বর্তমানে যেভাবে আমরা গাছ কেটে নিধন করছি সেটা অব্যাহত থাকলে বৈশ্বিক উঞ্চতা বৃদ্ধি পেতে থাকবে আর এর ক্ষতি থেকে আমরা বাঁচতে পারবো না। জলবায়ু পরিবর্তন এবং বৈশ্বিক উঞ্চতা থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের সবাইকে গাছ কাটা থেকে বিরত থেকে বেশি বেশি গাছ লাগাতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সরকারী পরিচালক মাহথীর বিন মোহাম্মদ।

কর্মসূচির শেষ দিকে পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Check Also

শেরপুরে নিখোঁজ শিশুর সন্ধানে করতোয়া নদীতে ফায়ার সার্ভিসের নিষ্ফল অভিযান!

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুরে নাহিদ হাসান (৫) নামে এক শিশু নিখোঁজ হয়েছে। শুক্রবার (১৪ জুন) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

Contact Us