সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকের কারাদণ্ড

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকের কারাদণ্ড

শেরপুর নিউজ ডেস্ক: বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনে বরগুনার পাথরঘাটা উপজেলার এক সাংবাদিকের তিন বছরের কারাদণ্ড হয়েছে। তার নাম বশির আকন। তিনি স্থানীয় নিউজ পোর্টালের সম্পাদক। তাকে কারাদণ্ডের পাশাপাশি ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩০ মে) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক রায় ঘোষণা করেন।

বশির আকন পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মৃত আবদুল জব্বার আকনের ছেলে। মামলার অন্য আসামি পাথরঘাটা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আমিনুর রহমানের স্ত্রী আবিদা সুলতানা। রায়ে তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয় বলে জানান বেঞ্চ সহকারী নাজমুল হাসান।

নাজমুল হাসান জানান, দণ্ডিত বশির আকন রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেয়া হয়েছে। আবিদা সুলতানা আদালতে উপস্থিত ছিলেন। তিনি জরিমানার অর্থ জমা দিয়েছেন।

মামলার বরাতে তিনি জানান, মামলার দুই আসামির সঙ্গে পাথরঘাটা পৌরসভার ২ নম্বর ওয়ার্ড হাসপাতাল রোডের শাহীন আলমের জমি নিয়ে বিরোধ রয়েছে। এ বিরোধের জেরে ২০২১ সালে ১৯ জুলাই নিউজ পোর্টাল পাথরঘাটা নিউজে ‘প্রবাসীর স্ত্রীকে কুপ্রস্তাব’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

পরে আপত্তিকর শিরোনামে ২৭ জুলাই আরও একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদে আবিদা সুলতানার একটি আপত্তিকর ভিডিওবার্তা জুড়ে দেয়া হয়। এরপর বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ ওঠে।

২০২১ সালের ২০ অক্টোবর শাহীন আলম মিথ্যা সংবাদ ও পোস্টের মাধ্যমে মান-সম্মান ক্ষুণ্ন করা হয়েছে- এমন অভিযোগ এনে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন।

ট্রাইব্যুনালের বিচারক অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার নির্দেশ দেন। বরিশাল পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) প্রফুল্ল কুমার সিং ২০২২ সালের ১৬ ফেব্রুয়ারি দুজনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।

Check Also

অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূসের বিচার শুরু

শেরপুর নিউজ ডেস্ক: গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − nine =

Contact Us