সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / সরকারের লক্ষ্য দেশকে পরনির্ভরশীল করা: ফখরুল

সরকারের লক্ষ্য দেশকে পরনির্ভরশীল করা: ফখরুল

শেরপুর নিউজ ডেস্ক: সরকারের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে পরনির্ভরশীল ব্যর্থ রাষ্ট্রের পরিণত করা এমন অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৩০ মে) শেরে-বাংলা-নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমানের ৪৩তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এদিন দলীয় নেতাকর্মী শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পণ করেন।

ফখরুল বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, সমৃদ্ধ বাংলাদেশের স্থপতি ও বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাতের জন্য তার মাজার জিয়ারত করেছি। আমরা দোয়া করেছি বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য ও তার মুক্তির জন্য। আমরা দোয়া করেছি, বর্তমান চলমান আন্দোলনে সারাদেশের মানুষ যার দিয়ে তাকিয়ে আছে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও তার দেশে ফিরে আসার জন্য। আমরা দোয়া করেছি, আমাদের শত শত নেতাকর্মী যারা কারাগারে আটক রয়েছেন তাদের মুক্তির জন্য। আমাদের গণতন্ত্রের আন্দোলনে যে সকল নেতাকর্মী শাহাদত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেছি। মামলা-মোকদ্দমায় যারা নির্যাতিত নিপীড়িত হচ্ছেন তাদের মুক্তির জন্য আমরা দোয়া করেছি।

মহাসচিব বলেন, আজকে বাংলাদেশ গণতন্ত্র সম্পূর্ণভাবে নির্বাচিত, একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার জন্য শাসকগোষ্ঠী আওয়ামী লীগ বিভিন্ন ধরনের কলা কৌশল করে জনগণের ভোটের অধিকার হরণ করে- তারা আজকে ক্ষমতাকে দখল করে আছে।

‘আমরা আজ শাহাদাত বার্ষিকীতে শপথ নিয়েছি, যুবক তরুণ লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠিত করব এই হচ্ছে আজকের দিনের শপথ।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ এখন পুরোপুরি দুর্বৃত্তদের কবলে। বাংলাদেশে এখন লুটেরা মাফিয়াদের দখলে। এরা একদিকে যেমন রাজনৈতিক অধিকার হরণ করছে। তেমনি দেশের অর্থনৈতিক লুটপাট করে ধ্বংস করছে। এদের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে একটা পরনির্ভরশীল ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। আমরা এর বিরুদ্ধে লড়াই করছি, ইনশাআল্লাহ আমরা বিজয়ী হব।

Check Also

কোটাবিরোধী আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের

শেরপুর নিউজ ডেস্ক: শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনের ওপর মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + ten =

Contact Us