সর্বশেষ সংবাদ
Home / মিডিয়া / গণমাধ্যমকে জনস্বার্থে দাঁড়াতে হবে-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

গণমাধ্যমকে জনস্বার্থে দাঁড়াতে হবে-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: গণমাধ্যমকে দেশ ও জনগণের স্বার্থের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। গতকাল বুধবার বিকালে রাজধানীর সার্কিট হাউস রোডে তথ্য ভবন মিলনায়তনে ২০২৩ সালের বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশটা আমাদের সবার। এ দেশের স্বার্থের বিপক্ষে যেসব ষড়যন্ত্র হবে সেগুলো ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। আগামী দিনগুলোতে বাংলাদেশে একটা অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার সমাজ গড়ার ক্ষেত্রে, এ সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে প্রচেষ্টা সে ক্ষেত্রে গণমাধ্যমসহ সবাইকে সম্মিলিত ভূমিকা রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের চোখ হিসেবে কাজ করে গণমাধ্যম। কোথাও কোনো বিচ্যুতি-ব্যর্থতা থাকলে, সমস্যা থাকলে গণমাধ্যম সেটি নিরপেক্ষভাবে এবং পেশাদারত্বের সঙ্গে তুলে ধরবে। তিনি বলেন, কিছুদিন আগে জার্মানির ডয়চে ভেলে একটি তথ্যচিত্র বানিয়ে প্রচার করেছে। আন্তর্জাতিকভাবে শান্তিরক্ষা মিশনে আমাদের যে সাফল্য ও সুনাম, সে সুনাম ক্ষণœ করার জন্য, আমাদের খাটো করে দেখানোর জন্য এক ধরনের দুরভিসন্ধিমূলক অপপ্রচারের একটি তথ্যচিত্র তারা তৈরি করেছে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৬টি ক্যাটাগরিতে পদক প্রদান করা হয়। আজীবন সম্মাননা ক্যাটাগরিতে সাপ্তাহিক বেগম সম্পাদক মরহুম নুরজাহান বেগম, প্রাতিষ্ঠানিক সম্মাননা ক্যাটাগরিতে দৈনিক ভোরের কাগজ, আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা ক্যাটাগরিতে দৈনিক কক্সবাজার, উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক (বার্তা) মো. ইকবাল হোসেন, গ্রামীণ সাংবাদিকতা ক্যাটাগরিতে সময় টেলিভিশনের পটুয়াখালী জেলা সংবাদদাতা সিকদার জাবীর হোসেন এবং নারী সাংবাদিক ক্যাটাগরিতে দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ প্রতিবেদক ঝর্ণা মনিকে পদক প্রদান করা হয়।

Check Also

ভারতের ওপর দিয়েও বাংলাদেশের ট্রেন চলবে-তথ্য প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: দল-মত নির্বিশেষে সাংবাদিকদের সব মিথ্যাকে প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

Contact Us