সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / উত্তাল পাকিস্তান অধিকৃত কাশ্মীর

উত্তাল পাকিস্তান অধিকৃত কাশ্মীর

শেরপুর ডেস্ক: পাকিস্তান অধিকৃত কাশ্মীরে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ করায় আন্দোলনরত জনগণের ওপর দেশটির সেনাবাহিনী পরিচালিত আধাসামরিক বাহিনী পাকিস্তানি রেঞ্জার্স হামলা চালায়। হামলায় অন্তত চার বেসামরিক লোক নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। গতকাল সোমবার (১৩ মে) এই ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমস।

গত শুক্রবার স্থানীয় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালালে শান্তিপূর্ণ বিক্ষোভটি হিংসাত্মক হয়ে ওঠে।

পরিস্থিতি বিবেচনায় এই অঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখার জন্য রেঞ্জারদের ডাকা হয়। এদিনই পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইসলামাবাদে এক জরুরি বৈঠক করে কাশ্মীরের জন্য ২৩ বিলিয়ন পাকিস্তানি রুপি ভর্তুকির ঘোষণা দেন। কথা ছিলো প্রধানমন্ত্রীর ঘোষণার পর তারা ফিরে যাবেন।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, ব্রারকোট এলাকা দিয়ে বের হওয়ার পরিবর্তে রেঞ্জার্সরা কোহালা হয়ে বের হওয়ার সিদ্ধান্ত নেন। মুজাফফরাবাদে পৌঁছানোর সাথে সাথে শোরান দা নাক্কা গ্রামের কাছে আন্দোলনকারীদের পাথর নিক্ষেপের মুখোমুখি হয়। জবাবে তারা টিয়ারগ্যাস এবং গুলিবর্ষণ করে।

পাকিস্তানি গণমাধ্যম ফ্রাইডে টাইমস জানিয়েছে, চলমান অসহযোগ আন্দোলন গত বছর বিদ্যুৎ বিল ও আটার দাম বৃদ্ধির প্রতিবাদে শুরু হয়ে এখনও চলছে।

Check Also

মে মাসেই ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ চার দেশ

শেরপুর নিউজ ডেস্ক: চলতি মে মাসেই ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ ইউরোপের কয়েকটি দেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 16 =

Contact Us