সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / উত্তর ইসরায়েলে হামলা চালিয়েছে হিজবুল্লাহ

উত্তর ইসরায়েলে হামলা চালিয়েছে হিজবুল্লাহ

শেরপুর ডেস্ক: লেবাননের ইরান-সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ মঙ্গলবার বলেছে যে তারা গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি ভূখণ্ডে ড্রোন হামলা চালিয়েছে। হামলায় ইসরায়েলের একাধিক সামরিক ঘাঁটি ধ্বংস হয়েছে। ইসরায়েলের অভ্যন্তরে এ হামলার কথা স্বীকার করেছে হিজবুল্লাহ।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে জানিয়েছে তারা ‍ইসরায়েলের উত্তর ‍উপকূলে ইতোমধ্যে হিজবুল্লাহর চালানো কয়েকটি হামলা প্রতিহত করেছে। তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম এ হামলাগুলো প্রতিহত করেছে। খবর বিবিসির।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, হিজবুল্লাহ ইতোমধ্যে তাদের এক যোদ্ধাকে হত্যার দায়ে ইসরায়েলে হামলা চালানোর দায় স্বীকার করেছে। এটিকে তারা প্রতিশোধ হিসেবেই দেখছেন।

এর আগে ইসরায়েলের চালানো বিমান হামলায় দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর দুই যোদ্ধা নিহত হন। হিজবুল্লাহ মঙ্গলবার তাদের একজন যোদ্ধা হুসেইন আজকউলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে, কিন্তু বিস্তারিত কিছু জানায়নি।

সোমবার থেকে মঙ্গলবার রাতে পৃথক ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর অভিজাত ইউনিট, রাদওয়ান ফোর্সেসের একজন যোদ্ধা নিহত হয়েছেন। সামরিক বাহিনী জানিয়েছে, যদিও হিজবুল্লাহ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি।

অক্টোবর থেকে, ইসরায়েলি হামলায় প্রায় ২৭০ হিজবুল্লাহ যোদ্ধা এবং প্রায় ৫০ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। ইতোমধ্যে হিজবুল্লাহর রকেট ও ড্রোন হামলায় প্রায় এক ডজন ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

Check Also

ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে

শেরপুর নিউজ ডেস্ক: হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − eight =

Contact Us