সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / উপজেলা নির্বাচনে মনোনয়নপত্রের হার্ড কপি জমা বাধ্যতামূলক নয়

উপজেলা নির্বাচনে মনোনয়নপত্রের হার্ড কপি জমা বাধ্যতামূলক নয়

শেরপুর নিউজ ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচনে অনলাইনে দাখিল করা মনোনয়নপত্রের হার্ড কপি (প্রিন্ট কপি) জমা দেওয়া লাগবে না। মনোনয়নপত্রের হার্ড কপি জমা দিতে প্রার্থীদের বাধ্য না করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে, চাইলে হলফনামার মূলকপি বা অন্য কোনও অপূর্ণ ডকুমেন্টের বিষয়ে প্রার্থীকে অবহিত করা যাবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, উপজেলা পরিষদ নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধান করা হয়েছে। অনলাইনে মনোনয়নপত্র দাখিলের পর বিধিবহির্ভূতভাবে কোনও কোনও জেলা/উপজেলা থেকে মনোনয়নপত্রের প্রিন্ট কপি প্রার্থীর কাছ থেকে চাওয়া হচ্ছে। বিধিবহির্ভূত প্রিন্ট কপি প্রদানে বাধ্য না করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। তবে বিধি অনুযায়ী বাছাইয়ের সময় হলফনামার মূল কপি অথবা কোনও তথ্য বা কাগজপত্র অপূর্ণ থাকলে তা প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রার্থীকে অবহিত করা যেতে পারে। মনোনয়নপত্র বাছাইয়ের সময় প্রার্থী বা প্রস্তাবকারী, সমর্থনকারী অথবা প্রার্থী কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির উপস্থিতির সুযোগ থাকলেও তা বাধ্যতামূলক নয় বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তাদের ইসির সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

Check Also

একক গ্রাহকের ঋণসীমা অতিক্রম না করতে নির্দেশ ব্যাংকগুলোকে

শেরপুর নিউজ ডেস্ক: একক গ্রাহক ঋণসীমায় কোনো শিথিলতা না দেখাতে ব্যাংকগুলোকে আবার নির্দেশনা দিল বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

Contact Us