সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বাংলা ১৪৩১ বর্ষবরণ

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বাংলা ১৪৩১ বর্ষবরণ

শেরপুর নিউজ ডেস্ক: বর্ণাঢ্য আয়োজনে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বাংলা বর্ষবরণ ১৪৩১ উদযাপিত হয়েছে। রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বাংলা বর্ষবরণে বর্ণিল সাজে মঙ্গল শোভাযাত্রা বের হয়। বগুড়া পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু ও উদ্বোধন করেন বগুড়া-৭ আসনের সংসদ সদস্য ডাঃ মোস্তফা আলম নান্নু।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর পরিচালনায় বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বগুড়া সিআডি পুলিশের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার, ডিআইজি ময়মনসিংহ রেঞ্জের পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ফারুক আহমেদ, হাইওয়ে বগুড়া রিজিয়নের পুলিশ সুপার হাবিবুর রহমান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ও পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন, আদমদীঘি সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ ও শিবগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হাসান, অত্র শিক্ষা প্রতিষ্ঠানে গভনিং বডির সদস্য ডাঃ শাজাহান আলী, রানার গ্রæপের পরিচালক মোহাম্মদ সাইরুল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ আব্দুল হান্নান।

বর্ষবরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন, স¤্রাট আকবর তার শাসনামলে বাংলা নববর্ষ উদযাপন শুরু করেছিলেন। সেই থেকে আমাদের এই বাংলা বছরকে বরণ করে নিতে নানা আয়োজন করা হয়ে থাকে। ‘বাংলা নববর্ষ’ আমাদের বাঙালী ঐতিহ্যর ধারক ও বাহক। প্রতিবছর এই দিনটি আমরা বর্ণিল আয়োজনে পালন করে থাকি। আমরা এই বাংলা বছরের প্রথম দিনে সকলে মিলে আমাদের ইতিহাস ও ঐতিহ্যকে ধারণ করে এগিয়ে যাবো আগামীর স্মার্ট বাংলাদেশের দিকে। আমরা প্রস্তুত হবো, উন্নয়নের মহাসড়কে দেশকে এগিয়ে নেবার জন্য। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে যদি কোন ষড়যন্ত্র করা হয় তবে আমরা তা রুখে দিয়ে দেশের জন্য লড়ে যাবো। আমাদের রয়েছে ইতিহাস ও ঐতিহ্য। সেই ইতিহাস ও ঐতিহ্যকে আমাদের ধারণ করতে হবে। যাতে করে কেউ আমাদের ইতিহাস ও ঐতিহ্যকে বিকৃত করতে না পারে। এখন যখন বৈশাখ নিয়ে নিউজ হয়, তখন দেখা যায় অনেকে এই সংস্কৃতিকে বিকৃত করতে অনেকে অনেক ধরণের কথা বলেন। আমরা বলতে চাই, বাঙালী ইতিহাসের সাথে জড়িত এই বৈশাখী উৎসব। পহেলা বৈশাখের পান্তা ইলিশের সাথে সম্পর্কের যে টান তা আমাদের অনুপ্রাণিত করে। তাই বাঙালীর সংস্কৃতিতে পহেলা বৈশাখের উৎসব অঙ্গাঅঙ্গি ভাবে জড়িয়ে আছে।

মঙ্গল শোভাযাত্রাটি পুলিশ লাইন্স থেকে বের হয়ে কলোনী এলাকা ঘুরে আবার শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে এসে শেষ। মঙ্গল শোভাযাত্রায় পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বাঙালী নানা ঐতিহ্যকে তুলে ধরে অংশ নেয়। এতে কেউ সেজেছে পালকিতে বর-বউ, ঘটক, জেলে, বেদেনী, কেউবার সেজেছে বাউল সহ নানা বরণে। এরপর অনুষ্ঠানে আগত অতিথি ও শিক্ষার্থীরা গান, নাচ, সাপ খেলা, লাঠি খেলা, বানর খেলা, ঘোড়ার গাড়ি উপভোগ করেন। এছাড়া চড়কী, নাগরদোলায় শিক্ষার্থীরা আনন্দ উপভোগ করেন। প্রভাষক অপূর্ব মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সাংবাদিক, অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Check Also

এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তিতে বগুড়া জিলা স্কুল সেরা

শেরপুর নিউজ ডেস্ক: এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়ায় জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে বগুড়া জিলা স্কুল সেরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + eleven =

Contact Us