Home / খেলাধুলা / আইসিসির মার্চ সেরা কামিন্দু মেন্ডিস ও বুশিয়ে

আইসিসির মার্চ সেরা কামিন্দু মেন্ডিস ও বুশিয়ে

শেরপুর ডেস্ক: প্রথমবারের মতো ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্সে মার্চ মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার এই অলরাউন্ডার। নারীদের মধ্যে সেরা হয়েছেন ইংল্যান্ডের ব্যাটার মায়া বুশিয়ে।

গত মাসের পুরুষ ও নারী সেরা ক্রিকেটারের নাম সোমবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে আইসিসি।

মেন্ডিস পেছনে ফেলে দেন আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ও নিউ জিল্যান্ডের ম্যাট হেনরিকে। অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনার ও নিউ জিল্যান্ডের অ্যামেলিয়া কারকে টপকে পুরস্কারটি জেতেন বুশিয়ে।

শ্রীলঙ্কার তৃতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে এই স্বীকৃতি পেলেন মেন্ডিস। আগের দুজন প্রাবাথ জায়াসুরিয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বাংলাদেশ সফরে গত মাসে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৬৮ রান করেন মেন্ডিস। দ্বিতীয়টিতে দলের সর্বোচ্চ ৩৭ রান আসে তার ব্যাট থেকে। তার সেরাটা দেখা যায় টেস্ট সিরিজে।

প্রায় দুই বছর পর এই সংস্করণে সুযোগ পেয়ে সিলেট টেস্টে তিনি যখন ব্যাটিংয়ে নামেন, ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল শ্রীলঙ্কা। সেখান থেকে ধানাঞ্জয়া ডি সিলভার সঙ্গে ২০২ রানের দুর্দান্ত জুটিতে দলকে উদ্ধার করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দুজনের ব্যাট থেকেই আসে ১০২ রান।

পরে দ্বিতীয় ইনিংসে দল ১২৬ রানে ৬ উইকেট হারানোর পর আট নম্বরে ব্যাটিংয়ে নামেন মেন্ডিস। এবার তিনি খেলেন ২৩৭ বলে ক্যারিয়ার সেরা ১৬৪ রানের ইনিংস। প্রথম ব্যাটসম্যান হিসেবে কোনো টেস্টে সাত কিংবা এর নিচে নেমে দুই সেঞ্চুরির কীর্তি গড়েন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। শ্রীলঙ্কা পায় ৩২৮ রানের বড় জয়।

চট্টগ্রামে ৩০ মার্চ শুরু দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন মেন্ডিসের ব্যাট থেকে আসে ১৬৭ বলে অপরাজিত ৯২ রানের ইনিংস।

মেয়েদের সেরা বুশিয়ে গত মাসে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাঁচ ম্যাচে ৫৫.৭৫ গড়ে করেন ২২৩ রান। প্রথম ম্যাচে দলের জয়ে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন তিনি।

তৃতীয় ম্যাচে দল হেরে গেলেও তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ৭১ রানের ঝড়ো ইনিংস। পরের ম্যাচে ক্যারিয়ার সেরা ৯১ রানের ইনিংস তিনি খেলেন স্রেফ ৫৬ বলে।

ইংল্যান্ড সিরিজটি জেতে ৪-১ ব্যবধানে।

Check Also

মধ্যরাতে দেশ ছাড়লো বাংলাদেশ দল

শেরপুর নিউজ ডেস্ক: আগামী ২ জুন বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ শুরু হবে ৮ জুন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 1 =

Contact Us