সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / ইতিহাসের সব রেকর্ড ভাঙলো স্বর্ণের দাম

ইতিহাসের সব রেকর্ড ভাঙলো স্বর্ণের দাম

শেরপুর ডেস্ক: দেশের ইতিহাসের সব রেকর্ড ভাঙলো স্বর্ণের দাম। প্রতি গ্রাম স্বর্ণের দাম এক লাফে ১৫০ টাকা বাড়িয়ে ৯৯৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা এতদিন ৯৭৮০ টাকায় বিক্রি হয়ে আসছিলো। সে হিসেবে সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দাঁড়াচ্ছে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। যা এতদিন এক লাখ ১৪ হাজার ৭৩ টাকা বিক্রি হয়ে আসছিলো। সে হিসেবে ভরিপ্রতি দাম বাড়ল এক হাজার ৭৫১ টাকা।

শনিবার (৬ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা রবিবার (৭ এপ্রিল) থেকে কার্যকর হবে।

স্বর্ণের দাম পরিবর্তন হলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (২১ মার্চ) দেশের বাজারে সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম এক লাফে ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয় এক লাখ ১৪ হাজার ৭৩ টাকা।

Check Also

১৫ শতাংশ কর দিলে কালোটাকা সাদা

শেরপুর নিউজ ডেস্ক: আবারও সাধারণ ক্ষমার (ট্যাক্স অ্যামনেস্টি) আওতায় কালোটাকা বা অপ্রদর্শিত আয় বৈধ করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 13 =

Contact Us