সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / মহাসড়কে চাঁদাবাজি নিয়ন্ত্রণ কঠোর হস্তে

মহাসড়কে চাঁদাবাজি নিয়ন্ত্রণ কঠোর হস্তে

শেরপুর নিউজ ডেস্ক: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়ক-মহাসড়কে চাঁদাবাজি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল সোমবার বিকেলে সচিবালয়ে আসন্ন ঈদে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ বিভিন্ন বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সড়কে যানজট নিরসনে রেলস্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অস্থায়ী ক্যাম্প বসিয়ে মনিটর করবে এবং মহাসড়কের যানজটপ্রবণ এলাকায় র্যাকার থাকবে। প্রয়োজনে ড্রোন ব্যবহার করা হবে।

ঢাকার যানজট প্রসঙ্গে তিনি বলেন, রমজানে যানজট কিছুটা বাড়ে। তবে ঈদ ঘনিয়ে এলে তা আরও বাড়ে। কারণ সবাই শপিং করতে বের হন। আবার উন্নয়ন কাজের জন্য কিছু রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। যানজট সহনীয় রাখতে কাজ করছে ট্রাফিক বিভাগ।

৯ এপ্রিল ছুটি না হওয়ার বিষয়ে আসাদুজ্জামান কামাল বলেন, ঈদের ছুটি চাঁদ দেখার ওপর নির্ভর করে। কেবিনেটে আলোচনা করে ছুটিটি অপশনাল করা হয়েছে। সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো এটিকে অপশনাল ছুটি হিসেবে নিতে পারবে। তবে ব্যাংক ও অর্থনৈতিক প্রতিষ্ঠান খোলা থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিজিএমইএ, বিকেএমইএসহ শ্রমিক সংগঠনগুলো বসে সিদ্ধান্ত নেবেন, যাতে একসঙ্গে না হয়ে ধাপে ধাপে ছুটির ব্যবস্থা করা হয়।

পহেলা বৈশাখের অনুষ্ঠান নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিবছরই একটা সময় ধরে দেওয়া হয়। হঠাৎ একটা সমস্যা হলে পুলিশ ও গোয়েন্দা বাহিনী সজাগ রয়েছে। মঙ্গল শোভাযাত্রা বা যাই হোক, তাতে বাধা নেই। তবে সন্ধ্যার পর সীমিত করেছি যাতে উদ্যান, রাস্তাঘাট ও উন্মুক্ত স্থানে অনুষ্ঠান না করে কমিউনিটি হল বা আবদ্ধ স্থানে করে।

Check Also

প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন রাজশাহী ও খুলনার মেয়র

শেরপুর নিউজ ডেস্ক: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেশনের মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 6 =

Contact Us