Home / বিদেশের খবর / রাশিয়ায় ভয়াবহ হামলা

রাশিয়ায় ভয়াবহ হামলা

শেরপুর নিউজ ডেস্ক: মস্কোতে বড় কোনো জমায়েতে হামলা হতে পারে বলে রাশিয়াকে চলতি মাসের শুরুতে সতর্ক করেছিল যুক্তরাষ্ট্র। এ তথ্য জানিয়েছেন হোয়াইট হাউস।

শুক্রবার রাতে মস্কোর একটি কনসার্ট হলে হামলায় শতাধিক মানুষ হতাহত হয়েছেন। এ হামলার কয়েক ঘণ্টা পরেই এ নিয়ে প্রতিক্রিয়া জানায় হোয়াইট হাউস।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র অ্যাদ্রেইন ওয়াটসন বলেন, এই মাসের শুরুর দিকে মার্কিন সরকারের কাছে মস্কোতে একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলার তথ্য ছিল।

রুশ বার্তা সংস্থা রিয়া নভোস্তির প্রতিবেদনে বলা হয়েছে, ছদ্মবেশী ইউনিফর্ম পরিহিত হামলাকারীরা ভবনে প্রবেশ করে গুলি চালায় এবং বোমা নিক্ষেপ করে।

রাশিয়ার রাজধানী মস্কোর উত্তরে অবস্থিত ক্রাসনোগর্স্ক শহরের ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলার পর আগুন ছড়িয়ে পড়ে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ রুশ গণমাধ্যমকে জানান, এ হামলার পর তদন্ত শুরু হয়েছে। হামলা নিয়ে প্রতিনিয়ত সবশেষ তথ্য দেওয়া হচ্ছে পুতিনকে।

মেসেজিং প্ল্যাটফরম টেলিগ্রামের নিউজ চ্যানেল বাজা ও ম্যাশে প্রকাশিত দুটি ভিডিওতে দেখা যায়, হামলায় হলটি থেকে ধোঁয়া বের হচ্ছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেন, রাশিয়ান রক ব্যান্ড পিকনিকের কনসার্টে একটি ভয়াবহ ট্র্যাজেডি হয়েছে। ওই কনসার্ট হলের সব পাবলিক ইভেন্ট বাতিল করা হয়েছে।

Check Also

ইরান যেভাবে ধ্বংস করল ‘ইসরায়েলের ড্রোন’

শেরপুর ডেস্ক: যুক্তরাষ্ট্রের কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ইরানের ইসফাহানে হামলা চালিয়েছে ইসরায়েল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 17 =

Contact Us