সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির ফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির ফল প্রকাশ

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকা প্রকাশিত হয়েছে। সোমবার (১৮ মার্চ) বিকাল ৪টায় এ তালিকা প্রকাশ করা হয়।

এছাড়া ফলাফল মুঠোফোনের এসএমএসের (nu<space>athn<space>roll no টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে) মাধ্যমে জানা যাবে। তাছাড়া রাত ৯টা থেকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) ফল পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২২-২৩ শিক্ষাবর্ষে কোনো প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭ মার্চের মধ্যে আগের শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

প্রথম মেধা তালিকায় স্থান পাওয়া কোনো শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে।

এক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। চলতি শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে।

Check Also

এসএসসির ফল প্রকাশ নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি, সতর্ক করলো ঢাকা বোর্ড

শেরপুর নিউজ ডেস্ক: চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ কবে হবে, তা নিয়ে ভুয়া একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + eighteen =

Contact Us