Home / দেশের খবর / যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনাবাহিনী যেখানে যাচ্ছে, সেখানেই আস্থা ও বিশ্বাস অর্জন করছে। শুধু দেশে নয়, আন্তর্জাতিক পর্যায়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অবদান রেখে তারা দেশের জন্য সুনাম বয়ে আনছেন। দেশের অবকাঠামোগত উন্নয়নেও সেনাবাহিনী অবদান রাখছে। তিনি বলেন, যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে। শনিবার সকালে রাজশাহী সেনানিবাসে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

সেনাবাহিনীকে আরও আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে সরকার কাজ করছে জানিয়ে শেখ হাসিনা আরও বলেন, দেশের যে কোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনী কাজ করবে। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে; এগিয়ে যাবে। আজ বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসাবে পরিণত হয়েছে। বাংলাদেশকে এখন আর কেউ অবহেলা করতে পারে না। বিশ্বদরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা এভাবে সামনের দিকে এগিয়ে যাব-এটাই আমাদের আগামী দিনের লক্ষ্য। এ দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসাবে গড়ে উঠবে ইনশাআল্লাহ।

শেখ হাসিনা বলেন, জনগণ বারবার ভোট দিয়ে আমাদের সেবা করার সুযোগ দিয়েছে বলেই আমরা দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিচ্ছি। তৃতীয় কোর পুনর্মিলনী উপলক্ষ্যে অনুষ্ঠানে যোগ দিয়ে জ্যেষ্ঠ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, শুধু সেনাবাহিনী নয়, পুরো সশস্ত্র বাহিনীকেই আধুনিক করে গড়ে তুলতে চায় সরকার। অপারেশনাল অভিজ্ঞতা বাহিনীর অনুজ কর্মকর্তাদের সঙ্গে বিনিময়ে দক্ষতা বাড়বে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠান উপলক্ষ্যে শনিবার বেলা ১১টায় হেলিকপ্টারে করে রাজশাহী সেনানিবাসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেজিমেন্টাল হেডকোয়ার্টারে তাকে স্বাগত জানান সেনাপ্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্যারেড গ্রাউন্ডে প্রবেশের পর বিভিন্ন ইউনিটের সমন্বয়ে গঠিত কন্টিনজেন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সালাম জানানো হয়। পরে সুসজ্জিত প্যারেড কারে করে উপস্থিত সেনা কর্মকর্তাদের প্যারেড পরিদর্শন করেন সরকারপ্রধান। এ সময় সেনা কন্টিনজেন্ট কমান্ডারদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সামনে প্যারা কমান্ডো ইউনিটসমৃদ্ধ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের সদস্যরা মাস্কেটট্রি ড্রিল প্রদর্শন করেন। সেনাপ্রধানকে সঙ্গে নিয়ে ড্রিল প্রত্যক্ষ করেন সরকারপ্রধান। এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয়। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার ও সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Check Also

ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে প্রচেষ্টা চালাচ্ছে সরকার: পরিবেশমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশে ই-বর্জ্য ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =

Contact Us