Home / দেশের খবর / ঢাকা বারের নির্বাচনে সভাপতি রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার

ঢাকা বারের নির্বাচনে সভাপতি রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার

শেরপুর ডেস্ক: ঢাকা আইনজীবী সমিতির ২০২৪-২৫ কার্যকরী কমিটির নির্বাচনে আওয়ামী সমর্থিত সাদা প্যানেলের আবদুর রহমান হাওলাদার সভাপতি এবং একই প্যানেল থেকে মো. আনোয়ার শাহাদাত শাওন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. মোখলেসুর রহমান বাদল এ ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে বিএনপি সমর্থিত সাদা প্যানেল দুটি সদস্য পদ ছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল পদে পরাজিত হয়েছেন।

নির্বাচনে সাদা প্যানেলের সিনিয়র সহসভাপতি প্রার্থী আবুল কালাম, মোহাম্মাদ আক্তার হোসেন, কোষাধ্যক্ষ প্রার্থী মো. ওমর ফারুক, সিনিয়র সহসাধারণ সম্পাদক প্রার্থী মাসরাত আলী, সহসাধারণ সম্পাদক প্রার্থী আসাদুজ্জামান, লাইব্রেরি সম্পাদক প্রার্থী হুমায়ুন কবির, সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মনিরা বেগম, অফিস সম্পাদক প্রার্থী সরোয়ার জাহান, সমাজকল্যাণ সম্পাদক প্রার্থী প্রদীপ চন্দ্র সরকার, ক্রীড়া সম্পাদক প্রার্থী মো. ওয়াকিলুর রহমান এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক প্রার্থী সৈয়দা ফরিদা ইয়াছমিন নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে আইনজীবী হাফিজ আল মামুন, শাহীন আহমেদ রুপম, মো. ইমরান হাসান, কাজী হুমায়ুন কবির, এমদাদুল হক, মো. আনোয়ার হোসেন চাঁদ, গাজী তানজিল আহমেদ, মাহমুদুল হাসান, সুমন আহমেদ ও আব্দুর রহমান মিয়া নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাদা দল আটটি এবং নীল দল দুটি সদস্য পদ পেয়েছেন।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি সম্পাদকীয় এবং ১টি সদস্য পদে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত  দল ও বিএনপি সমর্থিত নীল দল পৃথক দুই প্যানেলে মোট ৪৬ প্রার্থী এবং এর বাইরে স্বতন্ত্র দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গত ২৮ ও ২৯ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী নির্বাচনে ২১ হাজার ২০৮ ভোটারের মধ্যে ৯ হাজার ৬৯০ আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।

Check Also

ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে প্রচেষ্টা চালাচ্ছে সরকার: পরিবেশমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশে ই-বর্জ্য ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + ten =

Contact Us