Home / বিনোদন / ‘বক’-এ কণ্ঠ দিলেন মমতাজ

‘বক’-এ কণ্ঠ দিলেন মমতাজ

শেরপুর ডেস্ক: কবি জীবনানন্দ দাশের কবিতা ‘আট বছর আগের একদিন’ অবলম্বনে সিনেমা নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা মাসুদ পথিক। ‘বক : দ্য সোল অব ন্যাচার’ শিরোনামের সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ। মাসুদ পথিকের লেখা ‘তেঁতুল গাছ’ গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন শামীম আহমেদ।

কবিতা ও চিত্রকর্ম থেকেই চলচ্চিত্রের রসদ খোঁজেন নির্মাতা মাসুদ পথিক।

নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে নিজের প্রথম চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ করে ছয়টি বিভাগে জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দ্বিতীয় চলচ্চিত্র করেছেন শিল্পী শাহাবুদ্দিনের চিত্রকর্ম ও কবি কামাল চৌধুরীর কবিতা অবলম্বনে ‘মায়া’। সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ সবচেয়ে বেশি ক্যাটাগরিতে পুরস্কার ঘরে তুলে নেয়।
মাসুদ পথিক বলেন, ‘আমাদের আত্মপীড়ন, আমাদের আত্মঘাতী মনোভাব, প্রকৃতির ভেতরও একে অন্যকে খেয়ে ফেলার যে মনোবৃত্তি, সে বিষয়গুলো নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করেছি।


সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন রতন দেব। এ ছাড়া অভিনয়ে আছেন রুনা খান, রতন দেব, আব্রাহাম তামিম, ইলিনা শাম্মি, সাফওয়ান মাহমুদ, রোহান, গৃহী প্রমুখ।

মাসুদ পথিক বলেন, ‘এই সিনেমায় তেমন গান যাবে না। তবুও একটা টাইটেল গান রাখা হচ্ছে।

তেঁতুল গাছ, গানটি অনেকটাই প্রকৃতির ভেতর মানুষের সংগ্রামী জীবনের লড়াই ও প্রেমের।’
‘ছবিতে রতন দেব (সরুজ দেওয়ান) তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন রুনা খান। দুই শিশুশিল্পীও অভিনয় করবে বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে। কবিতা থেকে গল্প তৈরি করে পরাবাস্তব ও বাস্তবের যোগসূত্র করার চেষ্টা করছি।’ যোগ করেন মাসুদ পথিক।

Check Also

ঢাকায় আসছেন বিদ্যা বালান

শেরপুর নিউজ ডেস্ক: বলিউডের সিনিয়র ও মেধাবী অভিনেত্রীদের মধ্য অন্যতম বিদ্যা বালান। কথিত গ্ল্যামার নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + four =

Contact Us