Home / বগুড়ার খবর / বগুড়া সদর / প্রতিটি শিক্ষার্থীকে পরিশুদ্ধ মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে -এসপি সুদীপ

প্রতিটি শিক্ষার্থীকে পরিশুদ্ধ মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে -এসপি সুদীপ

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নানা আয়োজনে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিদ্যাদেবী সরস্বতীর বাণী অর্চনা উদযাপন করা হয়। এদিন সকালে অত্র প্রতিষ্ঠান মিলনায়তনে বিদ্যাদেবী সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম। বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে সরস্বতী পূজা উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। সকাল ৯টা থেকে বাণী অর্চনা শুরু হয়ে বেলা ১২টায় অঞ্জলি প্রদানের মধ্যে দিয়ে পূজার কার্যক্রম শেষ হয়। পুলিশ সুপার দেবী সরস্বতীর প্রতি অঞ্জলি প্রদান করে শ্রদ্ধা নিবেদন করেন।

বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষা গ্রহন করে দেশগঠনে আত্মনিয়োগ করতে হবে। প্রকৃত মানুষ হতে প্রমাণ দিতে হয় আমাদের মানুষ হিসেবে জন্ম নেয়ার পরও। আমাদের সকলকে বীণাপাণির কৃপায় শিক্ষাগ্রহন করে জ্ঞান বিতরণ করতে হবে, শুভ ও অশুভকে আলাদা করে ভালটা গ্রহন করতে হবে, মন্দটা বাদ দিতে হবে। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের ধারণা হলো প্রাণে প্রাণে জ্ঞানের প্রদীপ জ্বালো। আমাদের শিক্ষার্থীদের এই জ্ঞানের আলো গ্রহন করে শিক্ষিত পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আর এ কারণে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বীণাপাণি দেবীর আদর্শের চর্চা করা হয়। তাই প্রতিটি শিক্ষার্থীকে পরিশুদ্ধ মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে।

বাণী অর্চনা অনুষ্ঠানে ৭টি বিভাগে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ২৬জন শিক্ষার্থীকে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এছাড়াও প্রতিষ্ঠান প্রাঙ্গনে শিক্ষার্থীদের তৈরি হরেক রকম পিঠার স্টল বাংলার পিঠাপুলি এবং স্কাউট সদস্যদের বার্ষিক তাবুবাস পরিদর্শন করেন।

বাণী অর্চনা অনুষ্ঠানের আহ্বায়ক প্রভাষক অপূর্ব কুমার মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার হযরত আলী, পূজা উদযাপন কমিটির উপদেষ্ঠা জ্যেষ্ঠ প্রভাষক নাছিমা সুলতানা, জ্যেষ্ঠ প্রভাষক আব্দুল হামিদ, ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ফেরদৌস আলম, সহকারী শিক্ষক ইবনুল তাশরিফ, প্রাথমিক শাখার সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান, প্রাথমিক শাখার ইনচার্জ ওয়ায়েছ কুরুনী, অনুষ্ঠানের সদস্য সচিব গৌরাঙ্গ কুমার সাহা, কোষাধ্যক্ষ প্রভাষক আশীষ কুমার সরকার সহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

Check Also

বগুড়ায় হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় আলী হাসান হত্যা মামলার মূল আসামি সবুজ সওদাগরকে গ্রেপ্তার করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 18 =

Contact Us