সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শিবগঞ্জে পাঁচ দিনের ব্যবধানে ৩ খু’ন, একজনের আ’ত্ম’হ’ত্যা

শিবগঞ্জে পাঁচ দিনের ব্যবধানে ৩ খু’ন, একজনের আ’ত্ম’হ’ত্যা

শিবগঞ্জ ঢ়(বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে পাঁচ দিনের ব্যবধানে তিনটি হত্যা ও একটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটেছে। এমন ঘটনা বেড়ে যাওয়ায় আতঙ্কে ছড়িয়ে পড়েছে উপজেলার সাধারণ মানুষের মাঝে। সামাজিক সচেতনতা বৃদ্ধির দিকে জোর দেয়ার পরামর্শ দিয়েছেন সচেতন মহল। সর্বশেষ উপজেলার পিরব ইউনিয়নের বানিহার গ্রামে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে বাবার হাতে খুন হয়েছে ছেলে। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে তাঁর মৃত্যু হয়।

নিহত ব্যক্তির নাম ফারাজ আলী(২৫)। তিনি উপজেলার পিরব ইউনিয়নের বানিহার গ্রামের সোহরাব হোসেনের ছেলে। তিনি পেশায় অটো ভ্যান চালক ছিলেন।
স্থানীয়রা জানান, নিহত ফারাজ আলীর সাথে তাঁর বাবা সোহরাব হোসেন ও মা রুজিনা বেগমের সম্পর্ক ভালো ছিলোনা। গতকাল বুধবার দুপুরে ফারাজের ঘরে রাখা মিষ্টি খায় তাঁর ছোট ভাই উজ্জল হোসেন। এতে ফারাজ রাগ করে ছোট ভাইয়ের উপর চড়াও হলে তাঁর মা ছুটে আসে। এসময় ফারাজ তাঁর মা রুজিনা বেগমের সঙ্গে বাকবিতন্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে ফারাজের বাবা সোহরাব আলী ঘটনাস্থলে এসে ফারাজের মাথায় কাঠের বাটাম দিয়ে আঘাত করলে মাটিতে লুটে পড়ে ফারাজ। পরে, তাঁকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফারাজের অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিকেলে ভর্তি করানোর পরামর্শ দেন। পরে বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেলে নেয়ার পথে মৃত্যু হয় ফারাজের।

এর আগের দিন বুধবার উপজেলার সদর ইউনিয়নের হুদাবালা গ্রামে জমি নিয়ে বিরোধে প্রতিবেশীর হাতে খুন হন কৃষক আনারুল ইসলাম (৫০)। তিনি হুদাবালা গ্রামের মরহুম তুফানু প্রামানিকের ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে আটক করে পুলিশ। আটকৃতরা হলেন, ঐ গ্রামের আবু বক্কর সিদ্দিক এর স্ত্রী রহিমা বেগম (৪৮) ও মাসুম মিয়ার স্ত্রী রুমা বেগম (২৪)।

এদিকে গত সোমবার উপজেলার মোকামতলা ইউনিয়নের লস্করপুর গ্রাম থেকে তিনদিন নিখোঁজ থাকার পর হালিমা খাতুন(০৭) নামের এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। আপন চাচা আনিছার রহমানের বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। এঘটনায় চাচা, চাচি ও চাচাতো ভাইকে আটক করে পুলিশ। পরে, ১৬৪ ধারায় জবানবন্দি দেয় ১৪ বছর বয়সি চাচাতো ভাই। এসময় সে বলে, শিশুটিকে যৌন নির্যাতনের সময় হাতে কামড় দেয়ায় তাঁকে গলা টিপে হত্যা করে সে। পরে, লাশ বস্তাবন্দি করে ঘরে লুকিয়ে রাখে।

গত রবিবার বিকালে শয়ন কক্ষের ছাঁদ ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে এসএসসি পরীক্ষার্থী রাবেয়া খাতুন (১৬)। বুড়িগঞ্জ ইউনিয়নের ছাতড়া দক্ষিণ পাড়া গ্রামের গোলাম হোসেনের মেয়ে রাবেয়া রায়নগর ইউনিয়নের সুদামপুর গ্রামে নানা নানীর বাড়ী থাকতেন।

শিবগঞ্জে খুন খারাবি বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন এই এলাকার সাধারণ মানুষ। বিশেষ করে শিশুকে ধর্ষণের পর লাশ বস্তাবন্দি করার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে উপজেলা জুড়ে।

সুশাসনের জন্য নাগরিক শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান জানান, দিনদিন সামাজিক অপরাধ বৃদ্ধি পাচ্ছে। হত্যা,আত্মহত্যাসহ সামাজিক অপরাধ কমাতে জন সচেতনতা বৃদ্ধি করতে হবে। এ লক্ষ্যে উপজেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ক সভা করা উচিৎ। এছাড়া শিশু কিশোরদের মাদক ও পর্নগ্রাফি থেকে ফিরে আসার পরামর্শ দিতে হবে।
শিবগঞ্জ-সোনাতলা সার্কেলের সহকারী পুলিশ সুপার তানভির হাসান জানান, আইনশৃঙ্খলার অবনতির কারনে এসব হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে মনে করিনা। তবে, হত্যাকান্ড যেনো সংঘটিত না হয়, সে জন্য আরও বেশি সতর্ক থাকবো আমরা।

Check Also

বগুড়া-সিরাজগঞ্জ রেললাইন নির্মাণে ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু

শেরপুর ডেস্ক: বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 1 =

Contact Us