Home / রাজনীতি / দেশ আজ একদলীয় শাসনে পরিণত হয়েছে: মঈন খান

দেশ আজ একদলীয় শাসনে পরিণত হয়েছে: মঈন খান

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ আজ একদলীয় শাসনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগের মতো লগি-বইঠার রাজনীতিতে বিশ্বাস করে না। আমাদের শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক কর্মসূচি চলমান রয়েছে এবং শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি চলমান থাকবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে মঈন খান বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সরকারবিরোধী আন্দোলনের কর্মসূচি চলমান থাকবে জানিয়ে মঈন খান বলেন, এখানে মানুষের কথা বলার অধিকার নেই, মানুষের মৌলিক অধিকার নেই, মানুষের ভোটের অধিকার নেই এবং এখানে মানুষের গণতন্ত্রের অধিকার নেই। এটা শুধু বিএনপি ও দেশের মানুষের কথা নয়। এটা সারা বিশ্বের গণতন্ত্রকামী দেশ এবং মানবাধিকার সংগঠনগুলোর কথা। তারা সবাই একবাক্যে বলেছে, বাংলাদেশ আজকে একদলীয় শাসনে পরিণত হয়েছে।

তিনি বলেন, আজকে বাংলাদেশে এমন একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে, যেখানে মানুষের অর্থনৈতিক অধিকার পর্যন্ত সম্পূর্ণ পর্যুদস্ত। ‌এখানে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেওয়া হয়েছে। ব্যাংকগুলোকে লোপাট করে দেওয়া হয়েছে।

উন্নয়নের নামে দেশে ‘তেভাগা আন্দোলন’ হয়েছে বলে দাবি করেন বিএনপির এ নেতা। তিনি বলেন, একটি উন্নয়ন প্রকল্পে যদি ৩০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়, তাহলে ১০ হাজার কোটি টাকার উন্নয়ন হয়, আর ১০ হাজার কোটি টাকা এই সরকারের আশীর্বাদপুষ্টরা ভাগাভাগি করে নেন। আর এক–তৃতীয়াংশ যারা বিদেশ থেকে প্রকল্প এনে দেন, তারা লোপাট করে নেন। আজকের সরকার দেশের অর্থনীতিকে লুটপাট করে ধ্বংস করে দিয়েছে।

বাংলাদেশের গণতন্ত্র আজ ‘মৃত’ উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, জাতি এক ত্রান্তিলগ্নে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালন করছে। আমাদের এটা উপলব্ধি করতে হবে, বাংলাদেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য, আজকে সেই গণতন্ত্র মৃত।

Check Also

উপজেলা নির্বাচন : ভোটে যেতে কৌশল খুঁজছে বিএনপি

শেরপুর ডেস্ক: আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করবে না। তবে দলের নেতাদের মধ্যে যাঁরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − two =

Contact Us