সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বরণে প্রস্তুত সচিবালয়

নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বরণে প্রস্তুত সচিবালয়

শেরপুর নিউজ ডেস্ক: নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বরণ করতে প্রস্তুত বাংলাদেশ সচিবালয়। এর আগে বিভিন্ন মন্ত্রণালয়ের প্রবেশপথ থেকে শুরু করে মন্ত্রীদের দপ্তরের সংস্কারের কাজ চালানো হয়। এ ছাড়া কাজ চলে নামফলক পরিবর্তন ও কক্ষ সাজসজ্জার। এ কাজে সাপ্তাহিক ছুটির দিন গত শুক্র ও গতকাল শনিবারও ব্যস্ত সময় পার করেছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৬ সদস্যের মন্ত্রিসভা শপথ নেয়। দুদিন সাপ্তাহিক ছুটির কারণে আজ রোববার তাঁরা প্রথম কর্মদিবস উপলক্ষে সচিবালয়ে নিজনিজ দফতরে আসবেন এবং অফিস করবেন।

গতকাল দুপুর থেকে বিকাল অবধি সচিবালয়ের বিভিন্ন মন্ত্রীর দফতরে কয়েকটি দফতরে নতুন মন্ত্রীর নামফলক স্থাপন করা হয়েছে। তবে অনেকগুলোতে আবার আগের মন্ত্রী-প্রতিমন্ত্রীর নামফলক রয়ে গেছে। তবে গত সরকারের যেসব মন্ত্রী-প্রতিমন্ত্রী আবারও মন্ত্রিসভায় স্থান পেয়েছেন এবং দফতর বদল হয়নি, সে সব মন্ত্রণালয়ের চিত্র ভিন্ন। সেসব মন্ত্রণালয়ে তেমন কোনও আয়োজনও নেই।

এ দিকে গতকালই নামফলক সরিয়ে নেওয়া হয়েছে সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের। স্থাপন করা হয়েছে নতুন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের নামফলক। নতুন স্বাস্থ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, সকাল ১০টায় মন্ত্রণালয়ে যোগদান শেষে তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। এর পর সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হবেন এবং মন্ত্রণালয় সম্পর্কে অবহিত হবেন। বেলা ১২টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সাবেক প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বিভিন্ন মন্ত্রানালয়ের জনসংযোগ দপ্তর জানিয়েছে, আজ সচিবালয়ে নিজ নিজ মন্ত্রাণালয়ের কর্মকর্তাদের সঙ্গে প্রথম সভা করবেন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা। জানা গেছে, এর মধ্যে সকাল ১১ টায়, ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন এবং ভূমি ব্যবস্থাপনা ও ডিজিটাইজেশন নিয়ে গণমাধ্যমে প্রারম্ভিক ব্রিফিং করবেন। জানা গেছে, আজ দুপুর ১২টায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত। বাণিজ্য মন্ত্রণালয়ের প্রথম অফিস করবেন নতুন বানিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)। এসময় তিনি প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানদের সাথে মতবিনিময় করবেন। পরে, মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। এ ছাড়া নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সকাল ১১টায় সচিবালয়স্থ নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিশেষ সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

Check Also

চিনির দাম বাড়ছে না

শেরপুর নিউজ ডেস্ক: পবিত্র রমজান মাসের আগে সরকারি মিলের লাল চিনির দাম কেজিতে ২০ টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 7 =

Contact Us