Home / বিদেশের খবর / নির্বাচনের আগে সুখবর পেল ইমরান খানের পিটিআই

নির্বাচনের আগে সুখবর পেল ইমরান খানের পিটিআই

শেরপুর নিউজ ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের নির্বাচনী প্রতীক ‍ক্রিকেট ব্যাট ফিরিয়ে দিয়েছেন দেশটির একটি আদালত। ফলে আগামী নির্বাচনে দলীয় প্রতীক ব্যাট নিয়েই লড়াই করতে পারবে পিটিআই। নির্বাচনের আগমুহূর্তে আদালতের এই রায় ইমরান ও তার দলের মধ্যে কিছুটা হলেও স্বস্তি নিয়ে আসবে। খবর আলজাজিরার।

গত মঙ্গলবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের হাইকোর্ট পাকিস্তানের নির্বাচন কমিশনের গত সপ্তাহের আদেশ স্থগিত করে বলেছেন, ইমরান খানের দল পিটিআইয়ের নির্বাচনী প্রতীক ব্যবহারে কোনো বাধা নেই।

পিটিআইয়ের আইনজীবী সৈয়দ আলী জাফর বলেছেন, পিটিআইয়ের প্রতীক বাতিল করে নির্বাচন কমিশন অন্যায়ভাবে যে রায় দিয়েছিল তা স্থগিত করেছেন আদালত। একই সঙ্গে আমাদের প্রতীক পুনর্বহাল করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ২২ ডিসেম্বর সংবিধান মেনে না চলায় পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচনকে অবৈধ ঘোষণা করে দলীয় প্রতীক বাতিল করে দেয় পাকিস্তানের নির্বাচন কমিশন। তবে পিটিআইয়ের দাবি, কারাবন্দি ইমরান খানকে নির্বাচনে দাঁড়ানো থেকে বিরত রাখতেই এই রায় দিয়েছে ইসি। ইসির এই রায়ের বিরুদ্ধে ‍আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানায় দলটি।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোট হবে। পিটিআইয়ের অভিযোগ, তাদের একের পর এক হামলার টার্গেট বানানো হচ্ছে। তাদের নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড দেওয়া হচ্ছে না।

গত বছর দেশের শক্তিশালী সামরিক নেতাদের সঙ্গে বিরোধে জড়িয়ে প্রধানমন্ত্রীর পদ খোয়ান ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান। দেশের মানুষের মাঝে বিপুল জনপ্রিয়তা থাকলেও ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে একের পর এক আইনি জটিলতার মধ্য দিয়ে যাচ্ছেন তিনি। অসংখ্য মামলার মুখোমুখি হয়ে বর্তমানে তিনি কারাগারে আছেন।

ইমরান খান কারাগারে থাকলেও গত শুক্রবার তার নামে মনোনয়নপত্র জমা দেওয়ার কথা জানিয়েছে পিটিআই। তবে গত আগস্টে তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের সাজা হওয়ায় তাকে রাজনীতি থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। ফলে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যেতে পারে।

Check Also

রাজধানীর কাছে পুলিশ স্টেশন দখল করলো আরাকান আর্মি

শেরপুর ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানী সিত্তওয়ের কাছে একটি থানা দখলে নিয়েছে আরাকান আর্মি। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 1 =

Contact Us