সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে ঋণের চাপে এক চাল ব্যবসায়ী আত্মহত্যা

শেরপুরে ঋণের চাপে এক চাল ব্যবসায়ী আত্মহত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরে ঋণের চাপে এক চাল ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালের দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের ফুলতলা গ্রামে বসতবাড়ির নিজ শয়নকক্ষ থেকে গলায় গামছা পেঁচানো অবস্থায় তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করেন পুলিশ। নিহত ওই ব্যবসায়ীর নাম সাইফুল ইসলাম (২৮)। তিনি ওই গ্রামের আব্দুল হামিদের ছেলে।
এলাকাবাসী জানান, সাইফুল ইসলাম একজন চাল ব্যবসায়ী ছিলেন। সম্প্রতি তার ব্যবসায় বড় ধরণের লোকসান হওয়ায় অনেক টাকা ঋণে পড়ে যান তিনি। তাই সময়মতো পাওনাদারদের টাকা দিতে না পারায় তারা প্রচন্ড চাপ সৃষ্টি করেন। এদিকে ফুলতলা গ্রামস্থ বাড়িতে বাবা-মা ও স্ত্রীকে নিয়ে থাকতেন ওই ব্যবসায়ী। বুধবার স্ত্রী তার বাবার বাড়ি বেড়াতে যাওয়ায় রাতে নিজ ঘরে একা ঘুমিয়ে পড়েন। একপর্যায়ে রাতের কোনো একসময় গলায় গামছা পেঁচিয়ে ঘরের তীরের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

নিহতের বাবা আব্দুল হামিদ জানান, প্রতিদিন ভোরে উঠে চাল কেনার জন্য বাড়ি থেকে বের হতেন সাইফুল ইসলাম। কিন্তু বৃহস্পতিবার সকাল সাড়ে আটা বেজে যায় কিন্তু সে ঘুম থেকে উঠেনি। তখন দরজার কাছে গিয়ে ডাকাডাকি করি কোনো সাড়াশব্দ পাইনি। পরে শয়নকক্ষের জানালার ফাঁক দিয়ে দেখি গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলে আছে। এরপর আমার চিৎকারে আশপাশের লোকজন এসে দরজা ভেঙে ভেতরে ঢুকে তার ঝুলন্ত লাশ দেখে থানায় সংবাদ দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশি জানান, চালের ব্যবসা করতে লোকসান হওয়ায় তিন থেকে চার কোটি টাকা ঋণ হয়েছে। প্রায় দেখি তার বাড়িতে পাওনাদার এসে টাকার জন্য চাপ দিচ্ছে। এই ঋণের জন্যই হয়তো সে আত্মহত্যা করেছে। তাছাড়া অন্য কোনো কারণতো দেখছি না।

শেরপুর থানা উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, নিহতের লাশ উদ্ধার করে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (হাসপাতাল) মর্গে পাঠানো হয়। সেখানে আইনি প্রক্রিয়া শেষে দুপুরের পর মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 

Check Also

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

শেরপুর ডেস্ক: বগুড়ায় যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − twelve =

Contact Us