সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / গাজায় বড় ধাক্কা খেল ইসরায়েল

গাজায় বড় ধাক্কা খেল ইসরায়েল

শেরপুর নিউজ ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় ১০ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এদের মধ্যে একজন কর্নেল এবং একজন লেফটেন্যান্ট কর্নেল রয়েছেন। গাজায় স্থল অভিযান শুরু করার পর এটি ইসরায়েলি সেনাবাহিনীর অন্যতম বড় প্রাণহানি। খবর রয়টার্সের।

গত অক্টোবরে গাজায় স্থল অভিযান শুরু করে ইসরায়েলি সেনাবাহিনী। স্থল অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ১১৫ জন ইসরায়েলি সেনা প্রাণ হারিয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ৬০০।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, অধিকাংশ সেনা অবরুদ্ধ অঞ্চলটির রাজধানী গাজা সিটির উত্তরে শেজাইয়া জেলায় নিহত হয়েছেন। হামাসের হামলায় আহত সেনাদের উদ্ধারে গেলে অতর্কিত হামলায় তারা নিহত হয়েছেন।

এক ইসরায়েলি সামরিক কর্মকর্তা বলেছেন, এই ঘটনায় ইসরায়েলকে খুব ভারী মূল্য দিতে হয়েছে।

অন্যদিকে হামাস বলেছে, এই হামলা দেখিয়েছে যে ইসরায়েলি বাহিনী কখনো গাজাকে পরাজিত করতে পারবে না। তারা যত বেশি সময় এখানে থাকবে, তাদের মৃত্যু ও ক্ষয়ক্ষতির পরিমাণ তত বাড়তে থাকবে। তারা হতাশা ও ক্ষয়ক্ষতির মুখে সেখান থেকে পালিয়ে যাবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় গাজায় ১৯৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে ইসরায়েলি হামলায় গাজায় সাড়ে ১৮ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Check Also

মহাবিশ্বের সবচেয়ে উজ্জ্বল বস্তু খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা

শেরপুর নিউজ ডেস্ক: মহাবিশ্বের সবচেয়ে উজ্জ্বল বস্তুর সন্ধান পেয়েছেন একদল জ্যোতির্বিজ্ঞানী। অস্ট্রেলিয়ার জ্যোতির্বিজ্ঞানীদের একটি দল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 12 =

Contact Us