সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / গাবতলী / গাবতলীতে ককটেল নিক্ষেপে ৩ পুলিশ আহত

গাবতলীতে ককটেল নিক্ষেপে ৩ পুলিশ আহত

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার গাবতলী উপজেলা সদরে পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলার অভিযোগ পাওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে বুধবার দুপুরে অবরোধের পক্ষে বিএনপি’র মিছিল থেকে ককটেল হামলায় ৩ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

আহতরা হলেন- গাবতলী থানার সাব ইন্সপেক্টর (এসআই) আব্দুল কুদ্দুস এবং দুই অ্যাসিসটেন্ট সাব ইন্সপেক্টর (এএসআই) এনামুল হক ও জয়দেব কুমার সাহা।

গাবতলী থানার ওসি আবুল কালাম আজাদ জানিয়েছেন, আহত ৩ পুলিশ কর্মকর্তাকে প্রথমে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে পরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গাবতলী উপজেলা বিএনপির সদস্য এবং স্থানীয় পৌরসভার মেয়র সাইফুল ইসলাম সাইফ বিষয়টিকে পুলিশের ‘সাজানো নাটক’ দাবি করে বলেছেন, বিএনপি নেতা-কর্মীদের ধরপাকড়ের প্রেক্ষাপট তৈরির জন্য ককটেল হামলার নাটক সাজানো হয়েছে।

স্থানীয় সাংবাদিক এবং প্রত্যক্ষদর্শীরা জানান, বিরোধী দলের ডাকা অবরোধকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বুধবার গাবতলী থানার নিকটবর্তী তিনমাথা মোড়ে কেন্দ্রীয় মসজিদ চত্বরে পুলিশ মোতায়েন করা হয়। ওদিকে অবরোধের সমর্থনে দুপুর দেড়টার দিকে থানার অদূরে উপজেলা বিএনপি’র সভাপতি মোর্শেদ মিল্টনের বাড়ির সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গাবতলী থানার সামনে দিয়ে তিনমাথা মোড় অতিক্রম করে উপজেলা পরিষদের দিকে যাওয়ার সময় হঠাৎ করে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে কর্তব্যরত এসআই আব্দুল কুদ্দুস, এএসআই এনামুল হক ও এএসআই জয়দেব কুমার সাহা আহত হন।

গাবতলী থানার ওসি আবুল কালাম আজাদ জানিয়েছেন, গাবতলী উপজেলা সদরের তিন মাথা মোড়ে মোট ৮ পুলিশ সদস্য অবরোধ ডিউটিতে কর্তব্যরত ছিলেন। তিনি বলেন, ককটেল হামলায় আহত পুলিশ সদস্যদের মধ্যে এএসআই এনামুল হকের অবস্থা গুরুতর। তার ডান পায়ের নিচের দিকে পুড়ে গেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওই ঘটনায় এখনও মামলা হয়নি। তবে প্রস্তুতি চলছে।

অন্যদিকে গাবতলী উপজলো বিএনপির সদস্য এবং স্থানীয় পৌরসভার মেয়র সাইফুল ইসলাম সাইফ দাবি করেছেন, ইতিপূর্বে অবরোধ কর্মসূচীর মতই বুধবার দুপুরেও দলের নেতা-কর্মীরা শান্তিপূর্ণভাবে মিছিল সম্পন্ন করেছে। তার অভিযোগ, পুলিশের সঙ্গে থাকা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর দোষ চাপাচ্ছে। এরই মধ্যে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে।

Check Also

গাবতলীতে ধানক্ষেত থেকে সিএনজি চালকের মরদেহ উদ্ধার

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় নিখোঁজের দু’দিন পর ধানক্ষেত থেকে এক সিএনজি চালকের মরদেহ উদ্ধার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Contact Us