সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / তুরস্কে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম শুরু

তুরস্কে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম শুরু

শেরপুর নিউজ ডেস্ক: তুরস্কের রাজধানী আংকারায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম শুরু হয়েছে। সোমবার এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রাষ্ট্রদূত মো. আমানুল হক আংকারায় ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ই-পাসপোর্ট কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতার আরেকটি মাইলফলক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব আলী রেজা সিদ্দিকী। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ আসাদুজ্জামান এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মিসেস সেলিনা বানু।

বাংলাদেশ ও বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসসমূহে ই-পাসপোর্ট কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে প্রধান অতিথি ও কর্মকর্তারা উপস্থিত বাংলাদেশিদেরকে ধারণা প্রদান করেন।

বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমসমূহ তুলে ধরে উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ও রাষ্ট্রদূত মো. আমানুল হক বলেন, এটি তুরস্কে বসবাসরত বাংলাদেশিদের জন্য একটি আনন্দের ও তাৎপর্যপূর্ণ দিন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের যে ভবিষ্যৎ রূপরেখা প্রণয়ন করেন তার বাস্তবায়ন ও উন্নয়নের ধারাবাহিকতায় চালু হলো ই-পাসপোর্ট সেবা কার্যক্রম।

উদ্বোধন শেষে কয়েকজন আবেদনকারীকে ই-পাসপোর্ট এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করা হয়েছে। এখন থেকে তুরস্কে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশি নাগরিক ই-পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন।

 

Check Also

ভবনটিতে ‘ফায়ার এক্সিট’ ছিল না প্রধানমন্ত্রীর ক্ষোভ

শেরপুর নিউজ ডেস্ক: রাজধানীর বেইলি রোডের আগুন লাগা বাণিজ্যিক ভবনটিতে জরুরি অগ্নিনির্গমন পথ না থাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =

Contact Us